টেস্ট পেপার বিলিতেও বিতর্কে জড়াল তৃণমূল

বিনামূল্যে ছাত্রছাত্রীদের টেস্ট পেপার বিলিতেও বিতর্কে জড়াল তৃণমূল। রাজ্য সরকারের তৈরি বই তৃণমূলের দলীয় কার্যালয় থেকে বিলি করছেন তৃণমূল কাউন্সিলর। বরানগর পুরসভার চব্বিশ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দলীয় কার্যালয় থেকে বিলি করছেন টেস্ট পেপার। আর এখানেই উঠছে প্রশ্ন।

Updated By: Nov 27, 2015, 05:09 PM IST
টেস্ট পেপার বিলিতেও বিতর্কে জড়াল তৃণমূল

ওয়েব ডেস্ক: বিনামূল্যে ছাত্রছাত্রীদের টেস্ট পেপার বিলিতেও বিতর্কে জড়াল তৃণমূল। রাজ্য সরকারের তৈরি বই তৃণমূলের দলীয় কার্যালয় থেকে বিলি করছেন তৃণমূল কাউন্সিলর। বরানগর পুরসভার চব্বিশ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দলীয় কার্যালয় থেকে বিলি করছেন টেস্ট পেপার। আর এখানেই উঠছে প্রশ্ন।
যে কাজটা রাজ্যের শিক্ষা দফতরের করা উচিত, সেই কাজটা কী করে একজন তৃণমূল কাউন্সিলর করতে পারেন? ছাত্রছাত্রীদের বিনামূল্যে টেস্ট পেপার বিতরণের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। আর তার পরেই তৃণমূল কাউন্সিলর দলীয় কার্যালয় থেকে টেস্ট পেপার বিলি শুরু করেছেন।
কিন্তু নিয়ম অনুযায়ী, মধ্যশিক্ষা পর্ষদ থেকে ওই টেস্ট পেপার প্রত্যেক জেলার ডিস্ট্রিক ইনস্পেক্টরের অফিসে চলে যাওয়ার কথা। সেখান থেকে স্কুলে স্কুলে পৌঁছে যাবে বই। সেই বই স্কুল থেকেই পাওয়ার কথা ছাত্রছাত্রীদের। কিন্তু সরকারি নিয়মের বাইরে গিয়ে কী করে একজন দলীয় কাউন্সিলর নিজের কাঁধে টেস্ট পেপার বিলির দায়িত্ব তুলে নিলেন, তা নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

.