পুজোয় করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা, তড়িঘড়ি বেড বাড়ানো হচ্ছে মেডিক্যালে

সরকারি সিদ্ধান্তে আশ্বস্ত সাধারণ মানুষ। তাঁরা বলছেন, পরিস্থিতির অবনতি হলে এই বাড়তি বেডের প্রস্তুতি কাজে আসবে। করোনা-মোকাবিলায় সতর্ক সরকার।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Oct 20, 2020, 04:50 PM IST
পুজোয় করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা, তড়িঘড়ি বেড বাড়ানো হচ্ছে মেডিক্যালে
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা। ৩০০ বেড বাড়ানো হচ্ছে মেডিক্যাল কলেজে। পুজোর পরেই, মানে আগামী সপ্তাহের মধ্যে সিদ্ধান্ত কার্যকর হবে। এই মুহূর্তে হাসপাতালে চিকিত্‍সাধীন করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৬০০। প্রতিদিনই  বাড়ছে রোগী। তাই বেড বাড়ানোর সিদ্ধান্ত। সংক্রমণের গ্রাফ উর্ধ্বমুখী। পুজোর পরে বাংলার পরিস্থিতি ঠিক কী হবে, তা নিয়ে আকাশছোঁয়া আশঙ্কা। এই অবস্থায় দ্রুত মেডিক্যাল কলেজের শক্তিবৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আরও পড়ুন: পুজো এবার দর্শকশূন্য, হাইকোর্টের রায়ের পরই ভিড় নিয়ন্ত্রণে তৎপর প্রশাসন

এই নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত হয়ে গিয়েছে।  রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্মল মাজি বলছেন রোগীর সংখ্যা বাড়ছে। সাধারণ মানুষের কথা ভেবেই এমন সিদ্ধান্ত। অনেক চিকিত্সকও আক্রান্ত হচ্ছেন। পুজোর ঠিক পরেই আরও ৩০০ বেড বাড়িয়ে বেড সংখ্যা মোট এক হাজার করা হচ্ছে। স্বাস্থ্য ভবনের কাছে আরও মেডিকেল অফিসার এবং চিকিত্সক চাওয়া হয়েছে

সরকারি সিদ্ধান্তে আশ্বস্ত সাধারণ মানুষ। তাঁরা বলছেন, পরিস্থিতির অবনতি হলে এই বাড়তি বেডের প্রস্তুতি কাজে আসবে। করোনা-মোকাবিলায় সতর্ক সরকার। পাশাপাশি যে কোনও পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতিও চলছে। মহামারী আবহে মেডিক্যাল কলেজের স্বাস্থ্য পরিষেবায় জোর দিচ্ছে প্রশাসন। 

.