কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রবল ঝড়বৃষ্টি, ব্যহত ট্রেন চলাচল, মৃত ২

তীব্র গরমের মাঝে আজ সন্ধার পর কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নামল বৃষ্টি। তবে, তার সঙ্গে ছিল প্রবল ঝড়। এরফলে, শিয়ালদহ মেন লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পরে। রাতে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটনায় বিপাকে পড়েন নিত্যযাত্রীরা।

Updated By: May 13, 2016, 10:41 PM IST
কলকাতা সহ দক্ষিণবঙ্গে প্রবল ঝড়বৃষ্টি, ব্যহত ট্রেন চলাচল, মৃত ২

ওয়েব ডেক্স : তীব্র গরমের মাঝে আজ সন্ধার পর কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে নামল বৃষ্টি। তবে, তার সঙ্গে ছিল প্রবল ঝড়। এরফলে, শিয়ালদহ মেন লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পরে। রাতে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটনায় বিপাকে পড়েন নিত্যযাত্রীরা।

গত কয়েকদিন ধরেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পারদ ছিল উপরের দিকে। সকালেই আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছিল দক্ষিণবঙ্গে নামবে বৃষ্টি। সঙ্গে থাকবে ঝড়ো হাওয়া ও বজ্রবিদ্যুত্।

সন্ধ্যা নামতেই কলকাতা, বর্ধমান, হুগলি, হাওড়া, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম মেদিনীপুরে শুরু হয় ঝড়। সঙ্গে ছিল বজ্রগর্ভ মেঘ ও বৃষ্টি। ঝড়ের দাপটে হাড়োয়া ও বিরাটীতে ওভারহেড তাঁরে গাছের ডাল ভেঙে পড়ে। ফলে, শিয়ালদহ থেকে ওই শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। একই পরিস্থিতি হয় মদনপুরে। সেখানেও গাছ ভেঙে পড়ে বনগা শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। একইরকম ভাবে রানাঘাট ও কৃষ্ণনগর শাখায়ও ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। শিয়ালদহ স্টেশনে আটকে পড়েন বিভিন্ন রুটে যাওয়ার জন্য আসা যাত্রীরা। ঝড়ের দাপটে কলকাতা শহরের বিভিন্ন এলাকায় ভেঙে পড়ে গাছ। পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে পৌঁছেছেন পৌরসভার কর্মীরা।    

একই পরিস্থিতি দক্ষিণবঙ্গের আরো কয়েকটি জেলায়। বাজ পড়ে মুর্শিদাবাদে মৃত্যু হয়েছে দুই ব্যক্তির। বর্ধমান, হুগলি, বীরভূম, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়াতেও একই অবস্থা। 

.