SSC Recruitment Case | TMC: 'বোমা ফাটাব বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল', তৃণমূলের নিশানার বিজেপি!

মালদহের রতুয়া ভোট-প্রচারে গিয়ে শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছিলেন, 'আগামী সপ্তাহের শুরুতে এমনটা একটা বোম পড়বে যে, তৃণমূল বেসামাল হযে যাবে। তৃণমূল কুলকিনারা পাবে না। সেই ব্য়বস্থা হতে যাচ্ছে। অপেক্ষা করে থাকুন'। এরপরই ২০১৬ সালে এসএসসিতে ২৪ হাজার শিক্ষকের নিয়োগ বাতিল করে দেয় হাইকোর্ট। সঙ্গে বেতনে ফেরতের নির্দেশও। কবে? গত সোমবার। 

Updated By: Apr 25, 2024, 04:29 PM IST
SSC Recruitment Case | TMC: 'বোমা ফাটাব বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল', তৃণমূলের নিশানার বিজেপি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'বাংলার গরীব মানুষদের বিরুদ্ধে বাংলার বিরোধীদের রাজনৈতিক প্রতিহিংসা আরও একবার প্রমাণিত'। চাকরি বাতিল নিয়ে এবার বিজেপিকে নিশানা করল তৃণমূল। দলের এক্স হ্যান্ডেলে পোস্ট, 'বিচারবিভাগের একটা অংশ বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে। বোমা ফাটাব বলে ২৬ হাজার চাকরি খেয়ে নিল'।

আরও পড়ুন:  Kabir Shankar Bose: টাকা দিয়ে টিকিট! শ্রীরামপুরের বিজেপি প্রার্থীর কল রেকর্ড ভাইরাল...

ঘটনাটি ঠিক কী? মালদহের রতুয়া ভোট-প্রচারে গিয়ে শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছিলেন, 'আগামী সপ্তাহের শুরুতে এমনটা একটা বোম পড়বে যে, তৃণমূল বেসামাল হযে যাবে। তৃণমূল কুলকিনারা পাবে না। সেই ব্য়বস্থা হতে যাচ্ছে। অপেক্ষা করে থাকুন'। এরপরই ২০১৬ সালে এসএসসিতে ২৪ হাজার শিক্ষকের নিয়োগ বাতিল করে দেয় হাইকোর্ট। সঙ্গে বেতনে ফেরতের নির্দেশও। কবে? গত সোমবার। 

 

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, 'শুভেন্দু বললেন বোমা ফাটবে। তারপর বাকুরার বিজেপি বিধায়ক অমরনাথ আবার বলছেন ৫৯ হাজার লোকের চাকরি যাবে। পৈশাচিক উল্লাস করছে বিজেপি'। তাঁর মতে,'যাঁরা দোষী, তাঁদের চাকরি যাক, কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে অভিষেকের উদ্যোগে জট খোলার চেষ্টা হয়েছিল, যোগ্যদের চিহ্নিত করে। সেখানে এসএসসি নির্দিষ্ট করে দিয়েছে, কারা বিতর্কিত? অবিচার করেছে কলকাতা হাইকোর্ট'। 

কুণালের অভিযোগ, 'বিজেপি আগাম বলছে, তারপর চাকরি যাচ্ছে। যাঁদের বিরুদ্ধে তদন্ত হচ্ছে না, তার মনে তাদের নিয়োগ স্বচ্ছ।  আগাম ঘোষণা করে বিজেপি নেতারা বলছেন তারপর কোর্ট অর্ডার দিচ্ছেন, সেটা সিবিআই এর তদন্তে আসা উচিত'।

এদিন সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য় বসুও। তাঁর দাবি, যেটা বলা হচ্ছিল এসএসসি তথ্য দেয়নি, এটা ভুল। সুপার নিয়ামেরারি পোস্ট, যেটা সরকার তৈরি করেছিল, সেটায় সরকার কোনো চাকরি দেয়নি। একজন বাদে, অভিজিৎ গঙ্গোপাধ্যায় এর রায় ওই একজনের চাকরি হয়েছিল। আদালত ধরে নিয়েছে, অযোগ্য়দের চাকরি পাওয়ার জন্য এই সুপার নিউমেরারি পোস্ট। কেন তৈরি করা হয়েছে, একবার হলফনামা চেয়ে জানতে চায়নি। আপাতত বিষয়টা আইনি লড়াই এ আছে। যারা কর্মহারা হলো, সরকার তাদের পাশে থাকবে'।

 

চুপ করে থাকেনি তৃণমূনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। এদিন মেদিনীপুরের লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী জুন মালিয়া সমর্থনে প্রচার সারেন তিনি। দাঁতনে নির্বাচনী জনসভায় মমতা বলেন, 'আমরা চাকরি দিচ্ছি, ওরা চাকরি কাটছে। বলছে বোমা ফাটাবো বোমা! মেদিনীপুরের এক গদ্দার, আমরা লজ্জা লাগে,  কী বোমা? ২৬ হাজার ছেলেমেয়ে, টিচারদের চাকরি খেয়ে নিল।  যেন মগের মুলুক, আমি নিজেও আইনটা একটু একটু জানি। আমি নিজেও কিন্তু আইনজীবী। আমি আপনাদের বলি, আমার সুপ্রিম কোর্টে, ছাত্রছাত্রীরা গিয়েছে, প্রশাসনের যাঁরা আছে, তাঁরাও গিয়েছে'।

আরও পড়ুন:  Newtown: নিউটাউনে মিলল যুবকের নিথর দেহ! ঘনাচ্ছে রহস্য

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.