TMC Meeting: ২৯ মার্চ শহিদ মিনারেই হচ্ছে তৃণমূলের সমাবেশ....

Youth  TMC Abhishek Banerjee:  শহিদ মিনারে বকেয়া ডিএ দাবিতে অনশন চলছিল তখনও। সেকারণেই  তৃণমূলের কর্মসূচির অনুমতি দিতে রাজি ছিল না সেনাবাহিনী।

Updated By: Mar 25, 2023, 06:51 PM IST
TMC Meeting: ২৯ মার্চ শহিদ মিনারেই হচ্ছে তৃণমূলের সমাবেশ....

প্রবীর চক্রবর্তী: DA আন্দোলনকারীদের অনশন আপাতত স্থগিত। ধর্মতলায় তৃণমূলের কর্মসূচি ঘিরে জট কাটল। কীভাবে? পূর্ব নির্ধারিত দিনেই শহিদ মিনারে ছাত্র ও যুব সমাবেশের অনুমতি দিল সেনাবাহিনী। 

২৯ মার্চ, বুধবার ধর্মতলায় শহিদ মিনারে ছাত্র ও যুব সমাবেশের ডাক দিয়েছে তৃণমূল। মূল বক্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই সভা ঘিরে জটিল তৈরি হয়েছিল। বস্তুত, বিকল্প জায়গার সন্ধানও করতে শুরু করে দিয়েছিলেন উদ্যোক্তারা। কেন? শহিদ মিনারে বকেয়া ডিএ দাবিতে অনশন চলছিল তখনও। সেকারণেই সেখানে তৃণমূলের কর্মসূচির অনুমতি দিতে রাজি ছিল না সেনাবাহিনী।

আরও পড়ুন: DA Movement: ডিএ ধর্মঘটে যোগ দেওয়ায় কাটা যাবে ১ দিনের বেতন.

তাহলে? ৪৪ দিন পর, ধর্মতলায় অনশন কর্মসূচি আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন আন্দোলনকারীরা। এদিন যৌথমঞ্চের তরফে জানানো হয়েছে,  আগামীদিনে আন্দোলন আরও তীব্র হবে। কিন্তু অনশন করতে গিয়ে করতে গিয়ে একের এক আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়ছেন। ফলে অনশন চালিয়ে গেলে পরিস্থিতি আরও ঘোরালো হয়ে উঠবে। এরপরই শহিদ মিনারে তৃণমূলের সভার অনুমতি দিল সেনা।

এদিকে সেনার অনুমতি পাওয়ার পর, এদিন তৃণমূলের সভাস্থল পরিদর্শন করেন কলকাতা পুলিসের পদস্থ আধিকারিকরা। সঙ্গে ছিলেন তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য ও অন্যান্য সদস্যরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.