বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের সাংসদ সৌমিত্র খান

বুধবার দুপুর ২টো নাগাদ নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে গেরুয়া শিবিরে নাম লেখালেন।

Updated By: Jan 9, 2019, 02:55 PM IST
বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের সাংসদ সৌমিত্র খান
ছবি সৌজন্যে এএনআই

অঞ্জন রায় ও কমলিকা সেনগুপ্ত

পুলিশের বিরুদ্ধে বাড়াবাড়ির অভিযোগ করে মঙ্গলবারই হইচই ফেলে দিয়েছিলেন বিষ্ণুপুরের তৃণমূল সাংসদ সৌমিত্র খান। সেই ঘটনার পর এখনও কাটেনি ২৪ ঘণ্টা। তার আগেই নতুন চমক দিলেন ঘাসফুল শিবিরের এই বিদ্রোহী সাংসদ। তিনি যোগ দিলেন বিজেপিতে। বুধবার দুপুর ২টো নাগাদ নয়াদিল্লিতে বিজেপির সদর দফতরে গিয়ে গেরুয়া শিবিরে নাম লেখালেন।

আরও পড়ুন: খুনের আশঙ্কায় ভুগছেন খোদ তৃণমূল সাংসদ সৌমিত্র খাঁ, আপ্তসহায়ক 'গুম' করার অভিযোগ 

২০১৪ সালে বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র থেকে প্রথমবার সাংসদ হয়েছিলেন সৌমিত্র। তাঁর রাজনৈতিক জীবন অবশ্য শুরু কংগ্রেসি হিসেবে। এর পর তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দেন। বিধায়কও হন তিনি। এর পরই তৃণমূল তাঁকে লোকসভার টিকিট দেয়।

যদিও সাংসদ হওয়ার পর থেকে তিনি বেশ কয়েকবার খবরের শিরোনামে এসেছেন। বর্ষার সময় সাঁতার কেটে একটি গ্রামে পৌঁছে গিয়েছিলেন তিনি। সেই সময়ও তাঁকে চর্চা হয়েছিল অনেক।

আরও পড়ুন: আলিপুরদুয়ারের জেলাশাসক পদ থেকে সরছেন ‘সিঙ্ঘম’ নিখিল!

তবে তিনি বিতর্কের জন্য সবচেয়ে বেশি শিরোনামে এসেছেন। সাম্প্রতিক বিতর্কটি হয় মঙ্গলবার রাতে। যখন তিনি রীতিমতো ফেসবুক লাইভ করে খুনের আশঙ্কা প্রকাশ করেন। তাঁর আপ্তসহায়ককে অপহরণের অভিযোগ করেন। তাঁর অভিযোগের তির ছিল এক সরকারি অফিসারের দিকে।

প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির ভোট শতাংশ বাড়ে। তার পর থেকেই এ রাজ্যে প্রভাব বাড়ানোর চেষ্টা করছে বিজেপি। তৃণমূলের ঘর ভাঙানোর চেষ্টা করছে। সেই চেষ্টাই এবার কার্যত বাস্তব হল। লোকসভা নির্বাচনের আগে তারা বড় ধাক্কা দিল ঘাসফুল শিবিরে।

.