ED Raid | TMC: সুজিত, তাপসের বাড়িতেও ইডি! 'দিল্লিতে নাম পাঠাচ্ছে বিজেপি', বললেন কুণাল

'রাজনৈতিকভাবে পারছে না, মানুষকে সঙ্গে নিয়ে পারছে না। সেজন্য় এজেন্সিতে নামিয়ে জমি ফাঁকা করতে চাইছে বিজেপি। ফাঁকা মাঠে খেলতে চায়। মুর্খের স্বর্গে  বাস করছে' !

Updated By: Jan 12, 2024, 07:37 PM IST
ED Raid | TMC: সুজিত, তাপসের বাড়িতেও ইডি! 'দিল্লিতে নাম পাঠাচ্ছে বিজেপি', বললেন কুণাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নজরে রাজ্যের মন্ত্রী ও শাসকদলের হেভিওয়েট নেতারা! পুর নিয়োগ দুর্নীতিতে ফের শহরের একাধিক জায়গায় তল্লাশি অভিযানে নামল ইডি। 'দিল্লিতে নামের লিস্ট পাঠাচ্ছে রাজ্য বিজেপি', বললেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

আরও পড়ুন: Abhishek Banerjee: 'রাজনীতির কথা সমীচীন নয়', স্বামীজিকে শ্রদ্ধা জানতে সিমলা স্ট্রিটে অভিষেক...

ঘটনাটি ঠিক কী? এদিন ভোরে লেকটাউনের শ্রীভূমি এলাকায় দমকলমন্ত্রী সুজিত বসুর বাড়িতে যান ইডি আধিকারিকরা। শেষ খবর অনুযায়ী, মন্ত্রীর দুটি বাড়িতেই তল্লাশি চলছে। ইডি সূত্রের খবর, পুর নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত অয়ন শীলের বাড়ি থেকে যে নথি বাজেয়াপ্ত করা হয়েছে, সেই নথি সূত্র ধরেই মন্ত্রীর বাড়িতে এই তল্লাশি অভিযান। 

এদিকে সন্দেশখালিকাণ্ডে পর নিরাপত্তা নিয়েও সতর্ক ইডি। লেকটাউনে রুটমার্চ করছে সিআরপিএফ। বাহিনীর সঙ্গে রয়েছে বিশেষ ধরনের সাউন্ড গ্রেনেড। মূলত ভিড়কে ছত্রভঙ্গ করার জন্য ব্যবহার করা হয় এই গ্রেনেড। যাতে কোনও আঘাত হয় না, কিন্তু প্রবল শব্দ হয়। 

কুণাল বলেন, 'সুজিত বোস, তিনি একজন দায়িত্বশীল মন্ত্রী, একজন গুরুত্বপূর্ণ সাংগঠনিক নেতা। কয়েকদিন আগে আমরা বিজেপি নেতাদের মুখে শুনেছি, দেখুন এবার উত্তর ২৪ পরগনার কী কী হয়! মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় উত্তর ২৪ পরগনা জেলায় সাংগঠনিকভাবে কিছু পদক্ষেপ নিয়েছেন। কোর কমিটি তৈরি হয়েছে। সুজিত বসুকে দমদম এবং বসিরহাট, এই দুটি লোকসভা কেন্দ্রের বিশেষ দায়িত্ব নিতে বলেছে'।

তৃণমূল মুখপাত্রের অভিযোগ, 'সুজিত বসুকে যেহেতু দমদম ও বসিরহাটে দায়িত্ব দেওয়া হয়েছে। বিজেপি সুজিত বসুকে টার্গেট করেছে। তাহলে দমদম ও বসিরহাট.. সুজিত বসু ব্যস্ত থাকবেন এইসব হেনস্থা নিয়ে। তাঁকে কালিমালিপ্ত করা যাবে। এইভাবে প্রত্যেকটা ক্ষেত্রে দেখা যাবে, কাউকে আটকে, কাউকে ব্রিবত করে, জমি ফাঁকা করতে চাইছে বিজেপি। রাজনৈতিকভাবে পারছে না, মানুষকে সঙ্গে নিয়ে পারছে না। সেজন্য় এজেন্সিতে নামিয়ে জমি ফাঁকা করতে চাইছে বিজেপি'। সঙ্গে কটাক্ষ, 'ফাঁকা মাঠে খেলতে চায়। মুর্খের স্বর্গে  বাস করছে'!

আরও পড়ুন:  Kolkata: মেলায় মারামারি থেকেই খুন? ছাত্রের দেহ উদ্ধার ঘিরে রহস্য!

কুণালের আরও বক্তব্য, 'দিল্লির কাছে লিস্ট পাঠাচ্ছেন রাজ্য নেতারা। এরা তৃণমূলের হয়ে বাড়াবাড়ি করছে, এদের এখুনি বসানো দরকার। নামের লিস্ট রাজ্য বিজেপি থেকে দিল্লি বিজেপির কাছে পাঠাচ্ছে। দিল্লির বিজেপির হয়ে সেই লিস্ট যাচ্ছে এজেন্সির কাছে। ফলে এর বাড়ি যাও, তাঁকে জিজ্ঞাসাবাদ কর, তাঁকে গ্রেফতার কর, তাঁকে হেনস্তা কর, তাঁকে ব্যস্ত করে দাও ওইসব কাজে। লোকের কাছে তাঁর সম্পর্কে বিভ্রান্তিকর ধারনা তৈরি করে দাও। এইসব কাজগুলি হচ্ছে'।

শুভেন্দু অধিকারী ও কাঁথি পুরসভার প্রসঙ্গও তোলেন কুণাল। তিনি বলেন, 'শুভেন্দু অধিকারী, সারদায় অভিযুক্ত, নারদায় বিজেপি ওকে চোর বলেছিল। তাঁর বাড়িতে তো যাচ্ছে না! দমদম, দক্ষিণ দমদম নিয়ে এত ব্যস্ত সিবিআই-ইডি, কাঁথি পুরসভার তারা ব্যস্ত নয় কেন? সেখানে তো ব্যাপক দুর্নীতি হয়েছিল শুভেন্দুর আত্মীয়স্বজনের জমানায়। আমরা পরিষ্কার বলছি, এটা রাজনৈতিক প্রতিহিংসা, রাজ্যের বিজেপি তৈরি করে দেওয়া লিস্ট দিল্লিতে যাচ্ছে, সেই লিস্ট 

চুপ করে থাকেনি বিজেপিও। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের পাল্টা,  'আগেই হওয়া উচিত ছিল, অনেক দেরি করে হচ্ছে।  স্থানীয় লোকেরা বলেন, সুজিতবাবু একসময়ে ওখানে রাস্তা ধারে ঠেলা নিয়ে এগরোল বিক্রি করতেন! সেই সুজিত বোস এত কোটি টাকার সম্পত্তি মালিক হলেন, কী করে হলেন! এই সমস্ত বিষয়ে তো তদন্ত হওয়াই উচিত। যতদূর আমার কাছে খবর আছে, শালি ও তাঁদের পরিবারের লোককে বিভিন্ন পুরসভার চাকরিতে ঢুকিয়েছেন! তাঁদের তো জবাব দিতে হবে জনগণকে'!

বাদ যাননি বরানগরের বিধায়ক তাপস রায়ও। তাঁর বাড়িতে ১৬ ঘণ্টা ধরে তল্লাশি করেছেন ইডি আধিকারিকরা। ফেসবুকে পোস্টে তৃণমূলের আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্য লিখেছেন, 'কয়েক দশকের রাজনৈতিক জীবনে যে লোকটার গায়ে একটা পেনের কালির ছিটে অবধি কেউ লাগাতে পারেনি, সেই তাপস রায়ের বাড়িতেও ঢুকলি তোরা!! ছিঃ ছিঃ.. এর পরেও বলবেন এদের দেখলে মানুষ ক্ষেপে যায় কেন'?

একসময়ে দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান ছিলেন সুবোধ চক্রবর্তী। এখন ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তিনি। প্রাক্তন পুরপ্রধানের বাড়িতে তল্লাশি চালায় ইডি-র ৫ জনের দল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.