21 July Shahid Diwas: একুশে জুলাই যানজট এড়াতে বিশেষ ব্যবস্থা, এদিন কলকাতার বহু রাস্তায় যান চলাচল একমুখী

বৃহস্পতিবার ভোর চারটে থেকে রাত নটা পর্যন্ত কলকাতার একাধিক রাস্তা ওয়ানওয়ে করে দেওয়া হবে

Updated By: Jul 20, 2022, 03:56 PM IST
21 July Shahid Diwas:  একুশে জুলাই যানজট এড়াতে বিশেষ ব্যবস্থা, এদিন কলকাতার বহু রাস্তায় যান চলাচল একমুখী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করোনার কারণে গত ২ বছর প্রকাশ্যে একুশে জুলাইয়ের সমাবেশ হয়নি। তাই বৃহস্পতিবার তৃণমূলের একুশে জুলাইয়ে সমাবেশে বিপুল মানুষের সমাগমের সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে কলকাতা পুলিসের কাছে বড় চ্যালেঞ্জ যান নিয়ন্ত্রণ।

আজ বিকেল থেকেই ধর্মতলা এলাকায় যানবাহন নিয়ন্ত্রণ শুরু হয়ে যাবে। আগামিকাল সকাল থেকেই ধর্মতলা এলাকায় যান চলাচল বন্ধ করা হবে। এর পাশপাশি, শহরের বিভিন্ন রাস্তায় যান চলাচলের উপরে বিশেষ নির্দেশিকা জারি করা হয়েছে।

বৃহস্পতিবার ভোর চারটে থেকে রাত নটা পর্যন্ত কলকাতার একাধিক রাস্তা ওয়ানওয়ে করে দেওয়া হবে। মধ্য কলকাতায় গাড়ি পার্কিংয়ে বিশেষ বিধিনিষেধ আরোপ করা হচ্ছে। মালবাহী গাড়ি চলাচলে বিশেষ নিয়ন্ত্রণ করা হচ্ছে। বৃহস্পতিবার ভোর ৩টে থেকে রাত ৮টা পর্যন্ত মালবাহী গাড়ি চলাচল করবে না। ভিক্টোরিয়া মেমোরিয়াল সংলগ্ন এলাকায় কোনও গাড়ি পার্ক করা যাবে না।

কলকাতা পুলিস সূত্রে জানা যাচ্ছে আমহার্স্ট স্ট্রিটে গাড়ি চলবে উত্তর থেকে দক্ষিণে। বিধান সরণিতে গাড়ি চলবে দক্ষিণ থেকে উত্তরে। কলেজ স্ট্রিটে গাড়়ি চলবে দক্ষিণ থেকে উত্তরে। ব্রেবোর্ন রোডে গাড়ি উত্তর থেকে দক্ষিণ দিকে যাবে। স্ট্রান্ড রোডে হেয়ার স্ট্রিট থেকে উডবার্ন রোড পর্যন্ত গাড়ি চলবে দক্ষিণ থেকে উত্তরে। বিবি গাঙ্গুলী স্ট্রিটে গাড়ি চলবে পূর্ব থেকে পশ্চিমে।

দেখে নিন এক নজরে

 

  আরও পড়ুন-Work From Home Rules: ওয়ার্ক ফ্রম হোমের নতুন নিয়ম আনল কেন্দ্র, কারা কতদিন পাবেন এই সুবিধা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.