বস্তি উচ্ছেদকে কেন্দ্র করে উত্তপ্ত হল কসবা

বস্তি উচ্ছেদের প্রতিবাদে একটি মিছিলকে কেন্দ্র করে সোমবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে কসবা। জগন্নাথ ঘোষ রোডে বস্তি উচ্ছেদের পরিকল্পনা করা হচ্ছে বলে সম্প্রতি অভিযোগ ওঠে বস্তিবাসীদের পক্ষ থেকে। তারই প্রতিবাদে সোমবার রাতে মিছিল করতে গেলে তৃণমূল সমর্থকরা তাঁদের বাধা দেয় বলে অভিযোগ।

Updated By: Apr 17, 2012, 08:49 AM IST

বস্তি উচ্ছেদের প্রতিবাদে একটি মিছিলকে কেন্দ্র করে সোমবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে কসবা। জগন্নাথ ঘোষ রোডে বস্তি উচ্ছেদের পরিকল্পনা করা হচ্ছে বলে সম্প্রতি অভিযোগ ওঠে বস্তিবাসীদের পক্ষ থেকে। তারই প্রতিবাদে সোমবার রাতে মিছিল করতে গেলে তৃণমূল সমর্থকরা তাঁদের বাধা দেয় বলে অভিযোগ। অভিযোগ উঠেছে মারধরেরও। দুপক্ষের সংঘর্ষে আহত হন কয়েকজন বস্তিবাসী। পরিস্থিতি সামাল দিতে বস্তিবাসীদের উপরেই পুলিস লাঠি চালায় বলে অভিযোগ।
দীর্ঘদিনের পুরনো একটি বস্তি রয়েছে কসবার জগন্নাথ ঘোষ রোডে। কয়েকদিন ধরেই কিছু বহিরাগত ওই বস্তিতে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করছে বলে বস্তিবাসীদের অভিযোগ। তাঁদের আশঙ্কা, উচ্ছেদ করার জন্যই ওই বহিরাগতদের আগমন। বস্তি উচ্ছেদের প্রতিবাদে রবিবার এলাকায় একটি বৈঠকও হয়। এরপর সোমবার সন্ধেয় উচ্ছেদের প্রতিবাদে একটি মিছিলের আয়োজন করেন বাসিন্দারা। তাদের মিছিল শুরুর আগেই এলাকার কিছু তৃণমূল সমর্থক সেখানে মিছিল করে। সমস্যা শুরু হয় তারপর। বস্তিবাসীরা নিজেদের মিছিল শুরু করতে গেলে তৃণমূলের ওই কর্মী-সমর্থকরাইতাদের বাধা দেয় বলে অভিযোগ। এ নিয়ে বস্তিবাসীদের সঙ্গে বচসা হয়। অভিযোগ, এরপরই মারধর শুরু করেন তৃণমূল সমর্থকরা। আহত হন কয়েকজন বস্তিবাসী।
পরিস্থিতি সামলাতে এসে পুলিস বস্তিবাসীদের উপরেই লাঠি চালায় বলে অভিযোগ।
তৃণমূলের পক্ষ থেকে অবশ্য মিছিলে বাধা দেওয়ার অভিযোগ অস্বীকার করা হয়েছে। এলাকায় উত্তেজনা থাকায় রাতে পুলিস পাহারার ব্যবস্থা করা হয়।

.