আজ শহর সফরে অমিত শাহ, যানজট এড়াতে জেনে নিন ট্রাফিকের হালহকিকত

ট্র্যাফিক ব্যবস্থাতেও একাধিক রদবদল। অমিতের সভায় যোগ দিতে শিয়ালদা, হাওড়া ও সেন্ট্রাল অ্যাভেনিউ-এর বিজেপি অফিস থেকে মিছিল ঢুকবে শহিদ মিনারে। 

Updated By: Mar 1, 2020, 09:48 AM IST
আজ শহর সফরে অমিত শাহ, যানজট এড়াতে জেনে নিন ট্রাফিকের হালহকিকত

নিজস্ব প্রতিবেদন: আজ রাজ্যে আসছেন অমিত শাহ, শহরে এসে সড়কপথেই সফর করবেন তিনি। স্বাভাবিকভাবেই নিরাপত্তা নিয়ে বাড়তি কড়াকড়ি। রাস্তার গুরুত্বপূর্ণ মোড়গুলিতে অতিরিক্ত পুলিস মোতায়েন করা হয়েছে। ট্র্যাফিক ব্যবস্থাতেও একাধিক রদবদল। অমিতের সভায় যোগ দিতে শিয়ালদা, হাওড়া ও সেন্ট্রাল অ্যাভেনিউ-এর বিজেপি অফিস থেকে মিছিল ঢুকবে শহিদ মিনারে। 

ছুটির দিন হলেও যানজটের আশঙ্কা থাকছে এজেসি বোস রোড, সেন্ট্রাল অ্যাভেনিউ, ধর্মতলা, এস এন ব্যানার্জি রোড, এক্সাইড ও স্ট্র্যান্ড রোডে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে, কোনও রাস্তাই পুরোপুরি বন্ধ রাখা হবে না। কনভয় পাস করার সময় আগে ও পরে দুটি সিগনাল কাজ করবে। কনভয় বেরিয়ে যাওয়ার পরই গাড়ি ছাড়া হবে। রাস্তার এক লেন দিয়ে মিছিল গেলে, অন্য লেন দিয়ে দুদিকের গাড়ি যাতায়াত করানো হবে।

সভার ভিড়ে নজরদারি চালাবে ড্রোন। আশপাশের বড় বিল্ডিং থেকে দূরবীনেও নজর রাখা হবে ভিড়ে। শুধুমাত্র শহিদ মিনার চত্বরেই আড়াই হাজার ফোর্স থাকছে। বিমানবন্দর থেকে বেরিয়ে প্রথমে নিউটউন ও পরে শহিদ মিনারে যাবেন মোদীর সেকেন্ড ইন কমান্ড। গোটা সফরপথে বিধাননগর ও কলকাতা পুলিস নিজেদের মধ্যে সংযোগ রেখে রাস্তায় নিরাপত্তার বিষয়টি দেখবেন। 

কনভয়ের সামনে NRC বিরোধী কোনও বিক্ষোভ যাতে না আসে, সেকারণে বাড়তি সতর্ক পুলিস। অমিত শাহ যেহেতু কালীঘাটেও যাবেন, সেকারণে মন্দির ও মন্দির চত্বরের নিরাপত্তাও বাড়ানো হয়েছে।