অবসরপ্রাপ্তদের পুনর্নিয়োগ নিয়ে রণক্ষেত্র আলিপুর ট্রেজারি

অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের সঙ্গে ডিওয়াইএফআই সমর্থকদের সংঘর্ষের জেরে রণক্ষেত্রের চেহারা নিল আলিপুর ট্রেজারি বিল্ডিং। অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের চুক্তিভিত্তিক নিয়োগের বিরোধিতায় আজ বিক্ষোভ দেখান ডিওয়াইএফআই সমর্থকেরা। আগে বেকার যুবক-যুবতীদের চাকরি দিতে হবে এই দাবিতে শুরু হয় বিক্ষোভ। ঘটনার জেরে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের সঙ্গে সংঘর্ষ বেধে যায় বিক্ষোভকারীদের।

Updated By: Feb 20, 2012, 03:52 PM IST

অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের সঙ্গে ডিওয়াইএফআই সমর্থকদের সংঘর্ষের জেরে রণক্ষেত্রের চেহারা নিল আলিপুর ট্রেজারি বিল্ডিং। অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের চুক্তিভিত্তিক নিয়োগের বিরোধিতায় আজ বিক্ষোভ দেখান ডিওয়াইএফআই সমর্থকেরা। আগে বেকার যুবক-যুবতীদের চাকরি দিতে হবে এই দাবিতে শুরু হয় বিক্ষোভ। ঘটনার জেরে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের সঙ্গে সংঘর্ষ বেধে যায় বিক্ষোভকারীদের। সংঘর্ষে জখম হন এক ডিওয়াইএফআই কর্মী। অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের সঙ্গে ডিওয়াইএফআই সমর্থকদের সংঘর্ষের জেরে রণক্ষেত্রের চেহারা নিল আলিপুর ট্রেজারি বিল্ডিং।  অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের চুক্তিভিত্তিক নিয়োগের বিরোধিতায় আজ বিক্ষোভ দেখান ডিওয়াইএফআই সমর্থকেরা। আগে বেকার যুবক-যুবতীদের চাকরি দিতে হবে এই দাবিতে শুরু হয় বিক্ষোভ। ঘটনার জেরে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারিদের সঙ্গে সংঘর্ষ বেধে যায় বিক্ষোভকারীদের। সংঘর্ষে জখম হন এক ডিওয়াইএফআই কর্মী। 
সোমবার চুক্তির ভিত্তিতে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের নিয়োগের পরীক্ষা ছিল আলিপুর ট্রেজারি বিল্ডিংয়ে। দক্ষিণ চব্বিশ পরগনার বিভিন্ন দফতরে ৯৭ জন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচার নিয়োগের জন্য গত ২৬ নভেম্বর সংবাদপত্রে বিজ্ঞাপন দেয় রাজ্য সরকার। সোমবার সকাল ১১টা থেকে ইন্টারভিউ শুরু হওয়ার কথা ছিল। ইন্টারভিউ শুরুর আগে ট্রেজারি ভবনের ভেতরে সকাল সাড়ে ১০টা থেকে সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন ডিওয়াইএফআই কর্মী, সমর্থকেরা। বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় ইন্টারভিউ। ইন্টারভিউ দিতে আসা অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের সঙ্গে বচসা বেধে যায় বিক্ষোভকারীদের। বচসা থেকে শুরু হয় হাতাহাতি। দুপক্ষের সংঘর্ষে জড়িয়ে পড়েন ট্রেজারি বিল্ডিংয়ের তৃণমূল কংগ্রেস এমপ্লয়িজ ফেডারেশনের সমর্থকেরাও। ঘটনার জেরে রণক্ষেত্রের চেহারা নেয় ট্রেজারি ভবন। বিক্ষোভকারীদের লক্ষ্য করে চেয়ার ছুঁড়তে শুরু করেন ট্রেজারিভবনে কর্মরত এমপ্লয়িজ ফেডারেশনের সমর্থকেরা। ঘটনায় জখম হন সুপ্রিয় বর্ধন নামে এক বিক্ষোভকারী। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে পৌঁছয় আলিপুর থানার পুলিস। বিক্ষোভকারীদের বক্তব্য সরকারকে জানানো হবে বলে আশ্বাস দিয়েছেন অতিরিক্ত জেলা শাসক। এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পরে শুরু হয় ইন্টারভিউ।