তৃণমূল কাউন্সিলারের উপস্থিতিতে বৃক্ষচ্ছেদন বাগবাজারে

কাউন্সিলরের উপস্থিতিতে গাছ কাটাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল বাগবাজারের গিরিশ অ্যাভিনিউ। অভিযোগ, গাছ ছাঁটার নাম করে কলকাতা পুরসভার কর্মীরা গিয়ে একটি পুরনো দেবদারু গাছ কেটে ফেলেন। দোষীদের শাস্তির দাবিতে দীর্ঘক্ষণ পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা।

Updated By: May 25, 2012, 09:17 PM IST

কাউন্সিলরের উপস্থিতিতে গাছ কাটাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল বাগবাজারের গিরিশ অ্যাভিনিউ। অভিযোগ, গাছ ছাঁটার নাম করে কলকাতা পুরসভার কর্মীরা গিয়ে একটি পুরনো দেবদারু গাছ কেটে ফেলেন। দোষীদের শাস্তির দাবিতে দীর্ঘক্ষণ পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। পুর কর্তৃপক্ষ অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন। পুর কর্তৃপক্ষের দাবি, তাঁরা কাউকে গাছ কাটার নির্দেশ দেননি।  
রাজ্যের মুখ্যমন্ত্রী যখন কলকাতার সবুজায়নে জোর দিতে চান, তখন গিরিশ অ্যাভিনিউয়ে একটি গাছ কাটাকে কেন্দ্র করে তাঁর দল তৃণমূল কংগ্রেসের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠল। অভিযোগ, শুক্রবার দুপুরে গিরিশ অ্যাভিনিউয়ে ফুটপাতের পঞ্চাশ ফুট লম্বা একটি দেবদারু গাছ কেটে ফেলা হয় তৃণমূল কাউন্সিলরের উপস্থিতিতে। স্থানীয় বাসিন্দারা বাধা দিলেও ওই কাউন্সিলর কোনও কথাই শোনেননি বলে অভিযোগ। উল্টে বচসায় জড়িয়ে পড়েন তিনি।  
 
পরে অবশ্য ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পার্থ মিত্র সমস্ত অভিযোগ অস্বীকার করেন। একশো আশি ডিগ্রি ঘুরে তাঁর দাবি, তিনি কিছু জানতেন না। অবৈধভাবে গাছটি কাটা হয়েছে।
 
পুর কর্তৃপক্ষের দাবি, গিরিশ অ্যাভিনিউয়ের কোনও গাছ কাটার নির্দেশ দেওয়া হয়নি। গাছ কাটা নিয়ে প্রয়োজনে এফআইআর দায়ের করা হবে বলেও জানানো হয়েছে পুর কর্তৃপক্ষের তরফে।
 
অবস্থা বেগতিক দেখে, নতুন তিনটি চারা গাছ নিয়ে গিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন কাউন্সিলর। তবে তাতেও ক্ষোভ কমেনি। এই গাছটি কীভাবে কার নির্দেশে কাটা হল তা নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দাদের একটা বড় অংশ। তৃণমূল কাউন্সিলরের দিকেই আঙুল তুলেছেন তাঁরা।
 

.