খুব তাড়া ছিল! ঘুমন্ত বাচ্চাকে ট্যাক্সিতেই ভুলে চলে গেল বাবা-মা

এরপর গন্তব্যে পৌঁছায় ট্যাক্সিটি। আর  পৌঁছতেই তাড়াহুড়োতে গাড়ি থেকে নেমে চলে যান ওই গুনধর দম্পতি। বাচ্চা যে পাশেই ঘুমাচ্ছে তা ভুলে যান তাঁরা।

Updated By: Oct 28, 2020, 09:35 AM IST
খুব তাড়া ছিল! ঘুমন্ত বাচ্চাকে ট্যাক্সিতেই ভুলে চলে গেল বাবা-মা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ছাতা, ব্যাগ-সহ টুকটাক জিনিসপত্র ভুলে এখানে-ওখানে ফেলে আসার ঘটনা ঘটে আখছাড়। কিন্তু ঘুমন্ত সন্তানকে ভুলে বাড়ি চলে যাওয়ার ঘটনা বোধহয় এই প্রথম। একাদশীর দিন অর্থাৎ গত সন্ধেতে ঘটনাটি ঘটেছে। অফিসিয়াল ফেসবুকে ঘটনার আপডেট দিয়েছে বিধাননগর পুলিস। ঠিক কী হয়েছিল? পুলিস সূত্রে খবর, এয়ারপোর্ট থেকে প্রিপেড ট্যাক্সি বুক করে আলমবাজার ফিরছিলেন এক দম্পতি। তাঁদের সঙ্গে ছিল তাঁদের সন্তানও। ক্লান্ত হয়ে ট্যাক্সিতেই ঘুমিয়ে পড়েছিল সে।

আরও পড়ুন:  সল্টলেকের পুজো মণ্ডপে ভয়াবহ আগুন, নিমেষে পুড়ে ছাই সর্বস্ব

এরপর গন্তব্যে পৌঁছায় ট্যাক্সিটি। আর  পৌঁছতেই তাড়াহুড়োতে গাড়ি থেকে নেমে চলে যান ওই গুনধর দম্পতি। বাচ্চা যে পাশেই ঘুমাচ্ছে তা ভুলে যান তাঁরা। অন্যদিকে ট্যাক্সিচালকও চলে যান গাড়ি নিয়ে। এরপর খানিক দূর যাওয়ার পর তিনি খেয়াল করেন পিছনে বাচ্চাটি রয়েছে। তৎক্ষনাৎ NSCBI ট্রাফিক গার্ড পুলিসে ঘটনাটি জানান ওই ট্যাক্সি চালক। এরপর ওই ট্যাক্সি চালকের সাহায্য় নিয়ে বাচ্চাটির পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়। তার বাবা থানায় এসে উপযুক্ত প্রমাণ দেখিয়ে তাকে বাড়ি ফিরিয়ে নিয়ে যায়।

বিচিত্র এই ঘটনায় স্বাভাবিকভাবেই শিশুর বাবা মা-এর দায়িত্ববোধ নিয়ে প্রশ্ন উঠেছে। ইতিমধ্যেই ঘটনাটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা ঘটনার তীব্র নিন্দা করছেন। কীভাবে, কোন খেয়ালে নিজের ঘুমন্ত শিশুকে ট্যাক্সিতে ফেলে বাবা-মা চলে যেতে পারেন, আদতে বিষয়টি কিছুতেই বোধগম্য হচ্ছে না কারও।