WB assembly election 2021 : 'বাংলায় যাঁরা থাকেন, তাঁরা সবাই বাঙালি,' ব্রিগেড মঞ্চে জোর সওয়াল Mithun-এর

WB Assembly Election 2021: ব্রিগেড মঞ্চে রানি রাসমনি, দেশবন্ধু চিত্তরঞ্জন দাস, বিদ্যাসাগরকে স্মরণ করে Mithun Chakraborty বলেন, "এরাই আসল বাঙালি।" পাশাপাশি, আরও বলেন, "আমি গর্বিত আমি বাঙালি।"

Updated By: Mar 7, 2021, 02:38 PM IST
WB assembly election 2021 : 'বাংলায় যাঁরা থাকেন, তাঁরা সবাই বাঙালি,' ব্রিগেড মঞ্চে জোর সওয়াল Mithun-এর

নিজস্ব প্রতিবেদন :  বিজেপিতে 'মহাগুরু' মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। প্রথা ভেঙে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) জনসভাতেই গেরুয়া শিবিরে যোগদান করেছেন মিঠুন চক্রবর্তী। আর মোদীর ব্রিগেড মঞ্চ থেকেই বিজেপির (BJP) হয়ে প্রতিপক্ষের উদ্দেশে বাংলায় বক্তৃতায় 'বহিরাগত' তকমার জবাব দিলেন মিঠুন। রুপোলি পর্দায় তাঁর-ই জনপ্রিয় ডায়লগের সঙ্গে একুশের ভোট-রাজনীতিকে মিলিয়ে 'জাত গোখরো' মিঠুন হুঙ্কার দিলেন, "এক ছোবলে ছবি।"

ব্রিগেড মঞ্চে বক্তব্য রাখতে উঠে আজকের দিনটাকে স্বপ্ন দেখার সঙ্গে তুলনা করেন মহাগুরু মিঠুন (Mithun Chakraborty)। বলেন,  "আজকের দিনটা আমার কাছে একটা স্বপ্নের মত। যেখানে থাকতাম তার দুদিকটাই অন্ধ। ব্লাইন্ড লেনে জন্মেছিলাম। সেদিন থেকে স্বপ্ন দেখেছিলাম, কিছু একটা করব। কিন্তু এই স্বপ্নটা সেদিন সত্যিই দেখিনি যে যেখানে ভারতের তাবড় নেতৃত্ব বসে আছেন, সেই মঞ্চে আমিও রয়েছি। এটা সত্যিই স্বপ্ন। ব্লাইন্ড লেনে জন্মে আমি এখানে। আমি বিশ্বাস করি, কেউ হৃদয় দিয়ে দেখলে সেই স্বপ্ন সফল হয়।" 

ব্যক্তিগত আবেগ, অনুভূতি জ্ঞাপনের পর এরপরই ব্রিগেড মঞ্চ থেকে রাজ্যবাসীর উদ্দেশে সংক্ষিপ্ত কিন্তু নিগূড় রাজনৈতিক বার্তা দেন মিঠুন। ব্রিগেড মঞ্চ থেকে বিজেপি (BJP) নেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) সোজা ভাষায় সাফ বলেন, "বাংলায় যাঁরা থাকে, তাঁরা সবাই বাঙালি।" বিজেপির বিরুদ্ধে যেখানে বার বারই 'বহিরাগত' ইস্যুতে আক্রমণ শানিয়েছে শাসকদল তৃণমূল (TMC) থেকে অন্যান্য রাজনৈতিক দলগুলি, সেখানে মিঠুনের এই বক্তব্য নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ ও তাত্পর্যপূর্ণ। এদিন ব্রিগেড মঞ্চে রানি রাসমনি, দেশবন্ধু চিত্তরঞ্জন দাস, বিদ্যাসাগরকে স্মরণ করে মিঠুন বলেন, "এরাই আসল বাঙালি।" পাশাপাশি, আরও বলেন, "আমি গর্বিত আমি বাঙালি।"

বলা বাহুল্য, আজ ব্রিগেড মঞ্চে বাংলাতেই নিজের বক্তব্য শুরু করেন মিঠুন। মাঝে মাঝে হিন্দিতে বক্তব্য রাখলেও, ভাষণের সিংহভাগ দেন বাংলাতেই। এভাবেই উস্কে দেওয়ার চেষ্টা করেন বাঙালি আবেগ। জোর সওয়াল করেন বাঙালিয়ানার পক্ষে। বক্তব্যের একেবারে শেষভাগে নিজের সিনেমার জনপ্রিয় ডায়লগকে হাতিয়ার করে প্রতিপক্ষের উদ্দেশে হুঙ্কার দিতেও এদিন শোনা গেল মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty)। বললেন, "আমি জলঢোড়া নই, বেলেঢোড়া নই, আমি জাত গোখরো। এক ছোবলে ছবি। এবার কিন্তু এটাই হবে। দাদার কথায় ভরসা রাখবেন। দাদার উপরে ভরসা রাখবেন। দাদা কিন্তু পালিয়ে যাননি। এক ছোবলে ছবি, এবার এটাই হবে।"

আরও পড়ুন, ধুতি-পাঞ্জাবিতে মিঠুনের বাঙালিয়ানা, ব্রিগেড মঞ্চে 'বহিরাগত' কটাক্ষের জবাব বিজেপির

Exclusive: 'ভোট রাজনীতিতে আগ্রহী নন, মোদীর হাত শক্ত করতেই ব্রিগেডে মিঠুন', বললেন কৈলাস