শেষপর্যন্ত BJP-তেই যাচ্ছেন আসানসোলের প্রাক্তন মেয়র Jitendra Tiwari

জিতেন্দ্র তিওয়ারিকে দলে নিতে চলেছে বিজেপি।  

Updated By: Mar 2, 2021, 07:50 PM IST
শেষপর্যন্ত BJP-তেই যাচ্ছেন আসানসোলের প্রাক্তন মেয়র Jitendra Tiwari

নিজস্ব প্রতিবেদন: শেষপর্যন্ত বিজেপিতে যোগদান করতে চলেছেন বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। আজ, হুগলির বৈদ্যবাটির সভায় পদ্মপতাকা হাতে নিতে চলেছেন  আসানসোলের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের। বৈদ্যবাটির জনসভা রয়েছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। ওই সভাতেই জিতেন্দ্র তিওয়ারি যোগ দিতে পারেন বিজেপিতে। তবে এখনও পর্যন্ত এনিয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি বিজেপি।       

স্মার্টসিটি নিয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি দিয়েছিলেন আসানসোলের তৎকালীন প্রশাসন জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari)। সেই দলের সঙ্গে তাঁর সংঘাতের সূত্রপাত। এরপর ১৬ ডিসেম্বর পশ্চিম বর্ধমানের তৃণমূল জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দেন জিতেন্দ্র তিওয়ারি। তিনি বিজেপিতে আসতে পারেন বলে শুরু হয় জল্পনা। তবে আপত্তি জানান বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পল ও সায়ন্তন বসুরা। দলের অবস্থান বিরোধী মন্তব্য করায় সায়ন্তন বসুকে শোকজও করে বিজেপি। অন্যদিকে, কলকাতায় জিতেন্দ্র তিওয়ারির সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়। ওই বৈঠকের পর জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari) জানিয়ে দেন,'দিদিকে দুঃখ দিয়ে পৃথিবীতে বাঁচতে পারব না। দলেই আছি। দল ছাড়ছি না। ইস্তফা গ্রহণ না করতে অনুরোধ করব। দিদির কাছে গিয়ে ক্ষমা চেয়ে নেব।'  

তবে দলীয় কর্মসূচিতে আর তাঁকে তেমন সক্রিয় হতে দেখা যায়নি। ফিরে পাননি সভাপতির পদ। এর মাঝে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) সঙ্গে বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডলের বাড়িতে দেখা গিয়েছিল তাঁকে। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠেছিল, বিজেপির (BJP) পথেই কি জিতেন্দ্র? গত মাসে তাঁকে জাতীয় মুখপাত্রের দায়িত্ব দেয় তৃণমূল। মনে হয়েছিল, দলের সঙ্গে দূরত্ব কমিয়ে ফেলেছেন জিতেন্দ্র। তবে তার দু'সপ্তাহ পেরোতে না পেরোতেই দলবদল করলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক।

আরও পড়ুন- ঘোষণার আগেই দেখে নিন বামেদের কে কোথায় প্রার্থী হতে চলেছেন