TMC Manifesto Live: বাড়ি বাড়ি রেশন, পরিবার পিছু মাসিক ভাতা, ইস্তাহার ঘোষণায় Mamata

কন্যাশ্রী, রূপশ্রী ও স্বাস্থ্যসাথী চলবে। স্বাস্থ্যসাথী আরও সরলীকরণ করা হবে।

Updated By: Mar 17, 2021, 05:45 PM IST
TMC Manifesto Live: বাড়ি বাড়ি রেশন, পরিবার পিছু মাসিক ভাতা, ইস্তাহার ঘোষণায় Mamata

-১০ হাজার দ্বাদশ শ্রেণিতে ট্যাব দেওয়ার প্রকল্পও চলবে।        

-পাহাড়ে স্থায়ী-শান্তি রাখার জন্য স্পেশাল ডেভলপমেন্ট বোর্ড করব।  

-১০ লক্ষ এমএসএমই করব। জঙ্গলমহল শিল্পনগরীতে ৬৪ হাজার কোটি টাকার প্রকল্প। বাংলা আবাস যোজনার মাধ্যমে ২৫ লক্ষ অতিরিক্ত বাড়ি তৈরি করব। এই সুবিধা বিশেষ করে তপশিলি জাতি ও উপজাতিদের দেওয়া হবে। মাহিষ্য, সাহাদের ওবিসি টেটাস পরীক্ষার জন্য স্পেশাল টাস্ক ফোর্স গঠন করব। 

-১ কাটা জমি থাকলেও কৃষকদের ২ হাজার টাকা দিই।

-কন্যাশ্রী, রূপশ্রী ও স্বাস্থ্যসাথী চলবে। স্বাস্থ্যসাথী আরও সরলীকরণ করা হবে।

-ছাত্র যুবরা আমাদের ভবিষ্যৎ। ছাত্র-যুবকদের স্বাবলম্বী করতে নতুন স্টুডেন্ট ক্রেডিট কার্ড। ১০ লক্ষ টাকা ঋণ পাবেন। মাত্র ৪ শতাংশ সুদ। জামিনদার হিসেবে কাউকে থাকতে হবে না। মা-বাবার উপরে নির্ভরশীল হতে হবে না। 

-নতুন সরকারে এসে আমরা লক্ষ লক্ষ বিধবা ও প্রতিবন্ধী মানুষকে সাহায্য করব। পরিবারের জন্য ন্যূনতম মাসিক আয় সুনিশ্চিত করব। মাসে ৫০০ টাকা। আর তপশিলি জাতি-উপজাতি ১০০০ টাকা। পকেট মানি বলতে পারবেন। বাড়ির মেয়েদের হাতে পয়সা না থাকলে অসুবিধা হবে।

-সবার বাড়ি বাড়ি রেশন পৌঁছে দেব। দুয়ারে দুয়ারে পৌঁছে দেব। এটা আমাদের সংকল্প। 

-বেকারত্বের হার অর্ধেক করব। সরকারি বেসরকারি চাকরির ব্যবস্থা। বিধবাদের ১ হাজার টাকা ভাতা। প্রতিবছর দুয়ারে সরকার ৪ মাস করে হবে। সব সমস্যার সমাধান হয়ে যাবে।  

-সারা বিশ্বে একনম্বর হয়েছে বাংলা অনেক কাজ। রাষ্ট্রসঙ্ঘে স্বীকৃতি পেয়েছে কন্যাশ্রী। সবুজসাথী প্রকল্প আমাদের সাফল্য লাভ করেছে। ১০০ দিনের কাজে আমরা নম্বর ওয়ান। সারা ভারতে ৪০ শতাংশ বেকারি বেড়েছে। বাংলা ৪০ শতাংশ দারিদ্র্য কমিয়েছে। কৃষকদের আয় তিন গুণ।বামপন্থী বন্ধুরা যেন ভোটটা নষ্ট না করেন। ভোটটা আমাদের দিন। বিজেপিকে আটকাতে পারবে তৃণমূল।   

ইস্তাহার প্রকাশ করছেন মমতা

.