WB Asembly Election 2021: শীতলকুচি সফর আপাতত বাতিল, বুধবার মাথাভাঙা হাসপাতালে Mamata

হাসপাতালেই নিহতদের পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি।

Reported By: সুতপা সেন | Updated By: Apr 13, 2021, 05:17 PM IST
WB Asembly Election 2021: শীতলকুচি সফর আপাতত বাতিল, বুধবার মাথাভাঙা হাসপাতালে Mamata

নিজস্ব প্রতিবেদন: 'ওরা ৩ দিন আটকাবে, চতুর্থ দিন যাবই'। কোচবিহার সফরে নিষেধাজ্ঞা জারি হওয়ার পর পাল্টা চ্যালেঞ্জ করেছিলেন কমিশনকে। নির্বাচন পর্বে শেষপর্যন্ত শীতলকুচিতে না যাওয়ারই সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। ভোট মিটলেই সেখানে যাবেন তিনি। তবে পূর্ব নির্ধারিত সূচি মেনে আগামীকাল অর্থাৎ বুধবার মাথাভাঙা হাসপাতালে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। হাসপাতালে মাঠে সাক্ষাৎ করবেন নিহতদের পরিবারের সঙ্গে। সূত্রের খবর তেমনই।

চতুর্থ দফার ভোটে রক্তাক্ত বাংলা। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ গেল ৪ জনের। বিজেপি নেতা রাহুল সিনহার মন্তব্য, 'শীতলকুচিতে ৪ জনের বদলে ৮ জনকে মারা উচিত ছিল। কেন কেন্দ্রীয় বাহিনী ৪ জনকে মারল, তার জন্যে শোকজ করা উচিত'। তাঁর প্রচারে ৪৮ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। এমনকী, শোকজের মুখে পড়েছেন বিজেপি রাজ্য সভাপতির দিলীপ ঘোষ।

আরও পড়ুন: WB Assembly Election 2021: Dilip Ghosh-কে শোকজের পর এবার Suvendu-কে সতর্ক করল কমিশন

শীতলকুচি গুলিকাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) পদত্যাগ দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঘটনার পরের দিনই সেখানে যাওয়ার কথা ঘোষণা করেছিলেন তিনি। দেখা করতে চেয়েছিলেন মৃতদের পরিবারের সদস্যদেরও সঙ্গে। কিন্তু ঘটনা হল, শীতলকুচি গুলিকাণ্ডের পর কড়া পদক্ষেপ করে কমিশন। নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়, আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ ৩ দিন কোচবিহারে ঢুকতে পারবেন না কোনও রাজনৈতিক দলের নেতা-নেত্রীই। ফলে আটকে যায় মমতার সফরও।

আরও পড়ুন: মমতার প্রচারে নিষেধাজ্ঞা, প্রতিবাদে কালো ব্যাজ পরে পথে বুদ্ধিজীবিরা

এই নিষেধাজ্ঞা জারি হওয়ার পর কমিশনের বিরুদ্ধে পাল্টা সুর চড়ান তৃণমূলনেত্রী। টুইট করেন, 'EC-র উচিৎ MCCর (Model Code of Conduct) নাম পরিবর্তন করে Modi Code of Conduct রাখা উচিৎ। বিজেপি সমস্ত চেষ্টা প্রয়োগ করেও মানুষের সঙ্গে আমার দেখা করে তাঁদের দুঃখ বেদনা ভাগ করে নেওয়া আটকাতে পারবে না। ওরা কোচবিহারের ওর ৩ দিন ভাইবোনদের সঙ্গে দেখা করায় বাধা দিতে পারে। তবে চতুর্থ দিন আমি সেখানে যাবই'। 

 

 

নিষেধাজ্ঞার সময়সীমা শেষ হওয়ার পরই বুধবার শীতলকুচিতে যাওয়ার কথা ছিল মমতার। সেই পরিকল্পনা আপাতত বাতিল করলেন তিনি।