Modi-Shah আজ্ঞা দিলেই নন্দীগ্রামে Mamata বনাম Suvendu

ডোমজুড় থেকেই প্রার্থী হতে চান রাজীব বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Mar 4, 2021, 07:26 PM IST
Modi-Shah আজ্ঞা দিলেই নন্দীগ্রামে Mamata বনাম Suvendu

নিজস্ব প্রতিবেদন: শুধু নন্দীগ্রাম থেকে প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সব কিছু ঠিকঠাক চললে নন্দীগ্রামে তাঁর বিপক্ষে দাঁড়াচ্ছেন শুভেন্দু অধিকারী। দিল্লিতে বিজেপির কোর কমিটির বৈঠকে নিজের পুরনো কেন্দ্রেই দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বৈঠকের পর তা নিশ্চিত করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। 

বাংলায় প্রার্থী বাছাই নিয়ে দিল্লিতে এ দিন কোর কমিটির বৈঠকে সামিল হয়েছিলেন বিজেপি নেতারা। বৈঠক থেকে বেরানোর পর রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) বলেন,'আমি ডোমজুড় থেকে লড়তে চেয়েছি। প্রথম দফার প্রার্থী নিয়ে কথা হয়েছে। পরেরগুলি নিয়ে পরে আলোচনা হবে।' রাজীব জানিয়েছেন, বিজেপি নেতৃত্বকে শুভেন্দু অধিকারী বলেছেন, নন্দীগ্রাম থেকে লড়তে চান তিনি। সূত্রের খবর, শুভেন্দুর প্রার্থী হওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মোদী-শাহ।  

আসন্ন বিধানসভা ভোটে নন্দীগ্রাম থেকে প্রার্থী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, ভবানীপুরে দাঁড়াচ্ছেন না তিনি। নন্দীগ্রামে মমতার জন্য বাড়ি ভাড়াও করে ফেলেছে তৃণমূল। ১০ মার্চ মনোনয়নপত্র পেশ করবেন তৃণমূল নেত্রী। ওই কেন্দ্রের বিধায়ক ছিলেন শুভেন্দু অধিকারী। তিনি ইস্তফা দেওয়ার পর নন্দীগ্রামে তেখালিতে গিয়ে মমতা বলেছিলেন, 'আমি যদি নন্দীগ্রামে দাঁড়াই কেমন হয়! সুব্রত বক্সিকে বলছি, এটা আমার মনোবাসনা।' তারপরই শুভেন্দু অধিকারী ঘোষণা করেছিলেন, পদ্ম ফুল নিয়ে যে দাঁড়াবে মমতাকে আধ লাখ ভোটে হারাবেন। 

এর মধ্যে শুভেন্দু একবার ঘোষণা করেছিলেন, তিনি এবার প্রার্থী হবেন না। কেন এই মতবদল? ঘটনা হল,শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে না দাঁড়ালে তাঁকে  আক্রমণের সুযোগ পেয়ে যাবে তৃণমূল। শাসক দল দাবি করতে পারে, শুভেন্দু হারার ভয়ে প্রার্থী হননি। এই পরিস্থিতিতে নন্দীগ্রামে কি মমতা বনাম শুভেন্দু? উত্তর আসবে উভয় দলের প্রার্থী তালিকা প্রকাশের পরই।  

আরও পড়ুন- Suvendu-র চ্যালেঞ্জের জবাব Mamata-র, শুধু নন্দীগ্রামেই লড়বেন নেত্রী