WB assembly election 2021: শীতলকুচি কাণ্ডে মিথ্যা কথা বলছেন Shah, সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার চেষ্টা করছেন: TMC

কলকাতায় মিছিল বিশিষ্টজনেদের।

Updated By: Apr 11, 2021, 06:53 PM IST
WB assembly election 2021:  শীতলকুচি কাণ্ডে মিথ্যা কথা বলছেন Shah, সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার চেষ্টা করছেন: TMC

নিজস্ব প্রতিবেদন: শীতলকুচির গুলিকাণ্ডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে এবার 'মিথ্যাচার' ও 'সাম্প্রদায়িক উস্কানির দেওয়ার চেষ্টা'র অভিযোগ তুলল তৃণমূল। দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায় প্রশ্ন তুললেন, 'বাহিনীর দাবি, তাদের ঘিরে ধরা হয়েছিল। সেই বক্তব্যের সমর্থনে ফুটেজ কোথায়? নির্বাচন কমিশনের তরফে ভিডিও ফুটেজ দেখানো হল না কেন? কোন সংবাদমাধ্যমে ফুটেজ এল না কেন'?

শীতলকুচি গুলিকাণ্ডে শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঘটনার ২৪ ঘণ্টার পর এবার তৃণমলনেত্রীকে পাল্টা নিশানা করলেন তিনি। এদিন শাহ বলেন, 'মৃত্য়ু নিয়ে তোষণের রাজনীতি করছেন দিদি। আমতলির ৪ জনকে শ্রদ্ধা জানালেন, ফোন করলেন, পাশে দাঁড়ালেন। অথচ আনন্দ বর্মনের মৃত্যু নিয়ে একটা শব্দও বললেন না। কারণ, আনন্দ রাজবংশী সম্প্রদায়ের যুবক। দিদির ভোটব্যাঙ্ক নয়।’ এমনকী, প্রধানমন্ত্রী মতো শীতলকুচির ঘটনার জন্য মমতার উস্কানিমূলক বক্তব্য়কে দায়ী করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও।

আরও পড়ুন: WB Assembly Election 2021: ‘নন্দীগ্রামের মতই এও এক গণহত্যা’, ঝাঁঝালো আক্রমণ মমতার

চুপ করে বসে নেই তৃণমূলও। দলের তরফে অমিত শাহের বক্তব্যের জবাব দিলেন রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। তাঁর সাফ কথা,  'অমিত শাহ ২৪ ঘণ্টায় কোনও প্রতিক্রিয়া দেননি। ২৪ ঘণ্টা পর মিথ্যাচার শুরু করেছেন'। সুখেন্দুশেখর বলেন, 'বলছেন, মাননীয়া মুখ্যমন্ত্রী নাকি শুধুমাত্র যে চারজন কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মারা গিয়েছেন, তাদের কথা বলেছেন। বাকি একজনের যে হত্যা হয়েছে, তার কথা উচ্চারণ করেননি। এটা মিথ্যা, মিথ্যা, মিথ্যা। উত্তরবঙ্গে দুটি জনসভার শুরুতে ৫ জনের জন্য় নির্মিত শহিদবেদিতে পুষ্পার্ঘ্য নিবেদন করেছেন মুখ্যমন্ত্রী। ভাষণে ৫ জনের নাম করে শ্রদ্ধাজ্ঞাপন করেছেন।  অমিত শাহ জেনেবুঝে মিথ্যাচার করছেন। সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার চেষ্টা করছেন'। 

আরও পড়ুন: ‘ভোটের লাইনে দাঁড়িয়ে গুলি খেতে হল!’ শেষকৃত্যের পর ক্ষোভে ফুঁসছে শীতলকুচি

শীতলকুচি কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজনের মৃত্যুতে নিন্দায় সরব হলেন কলকাতার বিশিষ্টজনেরাও। এদিন গান্ধীমূর্তি পাদদেশ থেকে পার্কস্ট্রিট পর্যন্ত পদযাত্রা অংশ নিলেন কবীর সুমন, শুভাপ্রসন্ন, ইন্দ্রনীল সেন-সহ আরও অনেকে।

.