WB election 2021 : স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী ব্যবহারের নির্দেশ পর্যবেক্ষকদলের

নবান্ন সূত্রে খবর, স্বচ্ছ নির্বাচন করার লক্ষ্যে প্রশাসন পূর্ণ সহযোগিতা করবে বলে পর্যবেক্ষকদলকে আশ্বাস দিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Mar 18, 2021, 03:55 PM IST
WB election 2021 : স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী ব্যবহারের নির্দেশ পর্যবেক্ষকদলের

নিজস্ব প্রতিবেদন : নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে কেন্দ্রীয় বাহিনী (Central Force) যথাযথ ব্যবহারের উপর জোর দিলেন বিশেষ পুলিস পর্যবেক্ষক অনিল কুমার শর্মা। এর আগে বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক ও বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবেও নবান্নে এসে বৈঠক করেছিলেন। এদিন মুখ্যসচিবের সঙ্গে প্রায় ১ ঘণ্টার বেশি বৈঠক হয় অনিল কুমার শর্মার। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব ও ডিজিও।

নবান্ন সূত্রে খবর, বৈঠকে বিধানসভা নির্বাচনে (WB Assembly Election 2021) কেন্দ্রীয় বাহিনীর যথাযথ ব্যবহারে জোর দিয়েছেন বিশেষ পুলিস পর্যবেক্ষক। কেন্দ্রীয় বাহিনীকে (Central Force) কোথাও নিষ্ক্রিয় বসিয়ে রাখা যাবে না। পুলিসকে রাজ্যজুড়ে মোবাইল পেট্রোলিং করতে হবে। স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর বুথ চিহ্নিতকরণের কাজ সঠিকভাবে করতে হবে। ওই ধরনের বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করতে হবে।

আরও পড়ুন, WB Assembly Election 2021: অর্জুন সিং-এর বাড়ির সামনে ব্যাপক বোমাবাজি, পুলিসের বিরুদ্ধে অভিযোগ নিয়ে কমিশনে BJP

বৈঠকে পর্যবেক্ষকদলের স্পষ্ট বার্তা, এবারের নির্বাচনকে (WB Assembly Election 2021) মডেল নির্বাচন  করতে  হবে। আর স্বচ্ছ ও অবাধ নির্বাচন করার লক্ষ্যে পুলিস ও প্রশাসনকে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে। স্বচ্ছ নির্বাচন করতে পর্যবেক্ষকদলের কড়া নির্দেশ, ক্ষমতাসীন দলের হয়ে পক্ষপাতিত্ব করা চলবে না। কোথাও কোনও অভিযোগ জমা পড়লে দ্রুততার সঙ্গে তার সমাধান করতে হবে। উদাসীনতার কোনও জায়গা নেই। পোস্টাল ব্যালটে কারচুপি হতে পারে বলে অভিযোগ  রয়েছে। এব্যাপারে সতর্ক থাকতে হবে প্রশাসনকে।

নবান্ন সূত্রে খবর, স্বচ্ছ নির্বাচন (WB Assembly Election 2021) করার লক্ষ্যে প্রশাসন পূর্ণ সহযোগিতা করবে বলে পর্যবেক্ষকদলকে আশ্বাস দিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, ইতিমধ্যেই পুলিস প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন, WB Assembly Election 2021: কৃষ্ণনগর উত্তরে Mukul; হাবরায় Rahul, বিজেপি প্রার্থী তালিকায় সম্ভবত দলের একাধিক শীর্ষ নেতা

.