West Bengal Election 2021: Uber-এ ভোটকেন্দ্রে পৌঁছোবেন কলকাতার বয়স্ক ভোটাররা, ব্যবস্থা কমিশনের

প্রোমো কোড দিলে উবর অ্যাপে (Uber App) সর্বোচ্চ ৪০০ টাকা যাতায়াতের জন্য পাবেন ভোটাররা।

Updated By: Apr 25, 2021, 11:02 PM IST
West Bengal Election 2021: Uber-এ ভোটকেন্দ্রে পৌঁছোবেন কলকাতার বয়স্ক ভোটাররা, ব্যবস্থা কমিশনের

নিজস্ব প্রতিবেদন: এখনও বাংলার অনেক জায়গায় পাড়ার বৃদ্ধ-বৃদ্ধা ভোটারদের ভোটকেন্দ্রে পৌঁছে দেওয়ার কাজ করেন রাজনৈতিক দলের কর্মীরা। এ রীতি দীর্ঘদিন ধরেই চলে আসছে রাজ্যে। এবার অশীতিপর নাগরিক ও বিশেষভাবে সক্ষমদের জন্য উবর (Uber) পরিষেবার ব্যবস্থা করল নির্বাচন কমিশন (Election Commission)। 

সোমবার দক্ষিণ কলকাতার কলকাতা বন্দর, ভবানীপুর, রাসবিহারী ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ (West Bengal Election 2021)। এই কেন্দ্রগুলির ৮০ বছরের ঊর্ধ্বে ভোটাররা উবরের (Uber) গাড়িতে ভোটকেন্দ্রে যেতে পারবেন। এই সুবিধা পাবেন বিশেষভাবে সক্ষমরাও। একটি প্রোমোকোড দেওয়া হবে ভোটারদের। তাতে সর্বোচ্চ ৪০০ টাকার গাড়ি ভাড়া পাবেন তাঁরা। 

কমিশনের হেল্পলাইন নম্বরে (১৯৫০) ফোন করতে হবে ভোটারকে। দিতে হবে ভোটারকার্ডের নম্বর। তখন মোবাইল নম্বরে যাবে একটি প্রোমো কোড। ওই কোড উবর অ্যাপে  (Uber App) দিলে সর্বোচ্চ ৪০০ টাকা যাতায়াতের জন্য পাবেন ভোটাররা। ভোটারকার্ড না দিলেও চলবে। শুধু নাম ও ফোন নম্বর দিয়েও প্রোমো কোড পেতে পারেন। ৮০-র ঊর্ধ্বে ভোটারদের বাড়ি গিয়ে ব্যালট পেপারে ভোটগ্রহণের প্রক্রিয়া শুরুতেই চালু করেছে নির্বাচন কমিশন (Election Commission)। 

আরও পড়ুন- West Bengal Election 2021: সম্পূর্ণ ভিত্তিহীন, মিথ্যা ও বিভ্রান্তিকর, Mamata-র 'TMC Goons' অভিযোগ ওড়াল কমিশন