West Bengal Election 2021: কমিশনের নিষেধাজ্ঞার প্রতিবাদে কলকাতায় ধরনায় বসছেন Mamata

 কালো দিবস বলে কটাক্ষ ডেরেক ও'ব্রায়েনের (Derek O'Brien)।  

Updated By: Apr 12, 2021, 09:04 PM IST
West Bengal Election 2021: কমিশনের নিষেধাজ্ঞার প্রতিবাদে কলকাতায় ধরনায় বসছেন Mamata

নিজস্ব প্রতিবেদন: নির্বাচন কমিশনের (Election Commission) প্রচার-নিষেধাজ্ঞার প্রতিবাদে ধরনায় বসার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও'ব্রায়েনের কটাক্ষ, নির্বাচন কমিশনের (EC) অর্থ এখন এক্সট্রিমলি কম্প্রোমাইজড। 

প্ররোচনামূলক ভাষণ দেওয়ার কারণে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রচারে আগামী ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করা হল বলে জানিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। তার প্রেক্ষিতে মমতার টুইট, নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক ও অসাংবিধানিক সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করছি। আগামিকাল দুপুর ১২টায় কলকাতায় গান্ধীমূর্তিতে ধরনায় বসব।'         

 

ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) টুইট করেছেন, '১২ এপ্রিল গণতন্ত্রের জন্য কালা দিবস।'   
    

আধা সামরিক ও সংখ্যালঘু ভোটারদের নিয়ে মমতার ভাষণের একাংশ প্ররোচনামূলক বলে জানিয়েছে কমিশন। তার জেরে তৃণমূল নেত্রী ২৪ ঘণ্টা প্রচার করতে পারবেন না। নির্বাচন কমিশন জানিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় যিনি রাজ্যের মুখ্যমন্ত্রীও, জনপ্রতিনিধিত্ব আইন ও নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন। তাঁর বক্তব্য প্ররোচনামূলক ও আইনশৃঙ্খলায় কুপ্রভাব ফেলতে পারে। এই ধরনের বক্তব্যের নিন্দা করে কমিশন। এই ধরনের মন্তব্য থেকে বিরত থাকতে মমতা বন্দ্যোপাধ্যায়কে সতর্ক করা হচ্ছে। ১২ এপ্রিল রাত ৮ থেকে ১৩ এপ্রিল রাত ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা মমতার প্রচারে নিষেধাজ্ঞার আরোপ করল কমিশন।               

আরও পড়ুন- West Bengal Election 2021: প্ররোচনামূলক ভাষণ! Mamata-র প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি কমিশনের