অব্যাহতি নয়, আলাপনকে নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতে রাজ্য?

করোনা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীই (CM Mamata Banerjee) চিঠি দিয়ে প্রধানমন্ত্রীকে (PM Modi) আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay) মেয়াদ বাড়ানোর আর্জি করেছিলেন।

Updated By: May 29, 2021, 12:21 AM IST
অব্যাহতি নয়, আলাপনকে নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতে রাজ্য?

নিজস্ব প্রতিবেদন: মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay) বদলির নির্দেশ ঘিরে কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে হাঁটতে চলেছে রাজ্য সরকার। তেমনটাই খবর নবান্ন সূত্রে। তাঁর বদলির বিরোধিতা করে কেন্দ্রকে চিঠি দিতে চলেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

করোনা পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীই চিঠি দিয়ে প্রধানমন্ত্রীকে আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay) মেয়াদ বাড়ানোর আর্জি করেছিলেন। ৩ মাস তাঁর মেয়াদ বৃদ্ধি করেছে কেন্দ্র। কিন্তু তার কয়েক দিন পরই আলাপনের বদলির চিঠি এসেছে। তাঁকে ডেকে পাঠানো হয়েছে নয়াদিল্লির নর্থ ব্লকে। নবান্ন সূত্রে খবর, মুখ্যসচিবকে এখনই অব্যাহতি দেবে না রাজ্য সরকার। আপত্তির কথা জানিয়ে আজই কেন্দ্রীয় সরকারকে চিঠি দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার চিঠি পাঠিয়ে জানিয়েছে,'১৯৮৭ ব্যাচের আইএএস অফিসার আলাপন বন্দ্যোপাধ্যায়কে (Alapan Bandyopadhyay) ভারত সরকারের কাজে যোগদানের অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মন্ত্রিসভার যোগদান কমিটি। অবিলম্বে তাঁকে সমস্ত দায়িত্ব থেকে অব্যাহতি দিক রাজ্য সরকার। ৩১ মে সকাল ১০টায় নয়াদিল্লির নর্থ ব্লকে কর্মিবর্গ ও প্রশিক্ষণ দফতরে আলাপন বন্দ্যোপাধ্যায়কে (Alapan Bandyopadhyay) যোগদানের নির্দেশ দেওয়া হচ্ছে।'     

আরও পড়ুন- হার মেনে নিতে না পেরে বাংলার ক্ষতি করছে, আলাপন-বদলিতে TMC; সরকারি সিদ্ধান্ত: BJP