West Bengal Loksabha Election: '২১ জুন পর্যন্ত কড়া পদক্ষেপ নয়', বিজেপি প্রার্থীকে রক্ষাকবচ হাইকোর্টের!

ভোটের দিন পশ্চিম মেদিনীপুরের গড়বেতায় বিক্ষোভের মুখে পড়েছিলেন ঝাড়গ্রামের বিজেপি প্রার্থী প্রণত টুডু। তাঁর গাড়িতে ভাঙচুর চালান বিক্ষোভকারীরা। সঙ্গে ইটবৃষ্টিও! এই ঘটনায় প্রণতের বিরুদ্ধেই শ্লীলতাহানি, মারধর, খুনের চেষ্টা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করেছে পুলিস।

Updated By: Jun 3, 2024, 06:14 PM IST
West Bengal Loksabha Election: '২১ জুন পর্যন্ত কড়া পদক্ষেপ নয়', বিজেপি প্রার্থীকে রক্ষাকবচ হাইকোর্টের!

জি ২৪ ঘণ্টা ডিডিটাল ব্যুরো: '২১ জুন পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না পুলিস'। ঝাড়গ্রামের  বিজেপি প্রার্থী প্রণত টুডুকে রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট। তাঁর বিরুদ্ধে FIR-এর উপরেও অন্তবর্তীকালীন স্থগিতাদেশ জারি করলেন বিচারপতি অমৃতা সিনহা।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024 Result: রাত পোহালেই গণনা, তার আগে মিষ্টির অর্ডারে টক্কর তৃণমূল বনাম বিজেপির

ঘটনাটি ঠিক কী? ষষ্ঠ দফা ভোট হয়েছে ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রে। এই কেন্দ্রের মধ্যেই পশ্চিম মেদিনীপুরের গড়বেতা বিধানসভা। অভিযোগ, স্থানীয় মঙ্গলপোতা গ্রামে ভোটদানে বাধা দেওয়া হচ্ছিল স্থানীয় বাসিন্দাদের। খবর পেয়ে ভোটকেন্দ্রে পৌঁছন বিজেপি প্রার্থী প্রণত টুডু। এরপর তাঁকে ঘিরে তুমুল বিক্ষোভ শুরু হয়। ওঠে, 'গো-ব্যাক' স্লোগান। বিজেপি প্রার্থীর গাড়িতে ভাঙচুর চালান বিক্ষোভকারীরা। সঙ্গে প্রার্থীকে লক্ষ্য করে ইটবৃষ্টিও! ভয়ে কার্যত এলাকা ছেড়ে পালিয়ে যেতে দেখা যায় তাঁকে। মাথা ফেটে যায় CISF জওয়ানেরও।

এদিকে এই ঘটনায় বিজেপি প্রার্থীর বিরুদ্ধেই  শ্লীলতাহানি, মারধর, খুনের চেষ্টা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় গড়বেতা থানায় মামলা দায়ের হয়েছিল। সেই মামলা খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল প্রণত। হাইকোর্টের পর্যবেক্ষণ, মামলাকারী এক জন প্রার্থী। গণনার দিন তাঁর উপস্থিতির প্রয়োজনীয়তা পড়তে পারে। তাই আপাতত ওই মামলায় পুলিশকে নিষ্ক্রিয় থাকতে হবে। ১৮ জুন মামলা পরবর্তী শুনানি।

আরও পড়ুন:  Baguiati: শহরের জনবহুল এলাকায় মিলল সন্দেহজনক ব্যাগ! ভিতরে খুলি, হাড়?

বিজেপি প্রার্থী বলেন, 'এটা সত্য়িই ভালো খবর। তৃণমূল সরকার চাইছিল, গণনা যাতে আমি অংশ নিতে না পারি। সেটার জব্য জামিন অযোগ্য ধারায় মামলা করেছিল। হাইকোর্টে নির্দেশে আমাদের সুবিধা হয়েছে'। তৃণমূল নেতা অরূপ চক্রবর্তীর পাল্টা কটাক্ষ, 'আদালতকে নিশ্চয়ই আমরা সম্মান করি। কিন্তু দেখা যাচ্ছে. নির্দিষ্টভাবে রক্ষাকবচগুলি ২ বা ৩ জনের কাছ থেকেই পাওয়া যায়। রাজাশেখর মান্তা শুভেন্দুকে রক্ষা কবচ দেয়। অমৃতা সিনহা রক্ষাকবচ দিচ্ছে প্রণত টু়ডুকে'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.