ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করছে পশ্চিমবঙ্গ সরকার, অভিযোগ RSS-এর

বর্তমান রাজ্য সরকার ইতিহাসকে মুছে ফেলতে চাইছে। আর তাই তারা পশ্চিমবঙ্গের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। তবে, এর বিরুদ্ধে এবার রাজ্যজুড়ে প্রচারে নামছে RSS। সংগঠনের এক নেতা জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর সরকার উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই এই নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। আর এর ফলে শুধু ইতিহাসকেই মুছে ফেলা নয়, বরং ইতিহাসের বিকৃতি করতে চাইছেন তিনি।

Updated By: Aug 28, 2016, 09:20 AM IST
ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করছে পশ্চিমবঙ্গ সরকার, অভিযোগ RSS-এর

ওয়েব ডেস্ক : বর্তমান রাজ্য সরকার ইতিহাসকে মুছে ফেলতে চাইছে। আর তাই তারা পশ্চিমবঙ্গের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। তবে, এর বিরুদ্ধে এবার রাজ্যজুড়ে প্রচারে নামছে RSS। সংগঠনের এক নেতা জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায় বা তাঁর সরকার উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই এই নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। আর এর ফলে শুধু ইতিহাসকেই মুছে ফেলা নয়, বরং ইতিহাসের বিকৃতি করতে চাইছেন তিনি।

আরও পড়ুন- একত্রিশে অগাস্ট হাইকোর্টে টেট মামলার রায়

সম্প্রতি, পশ্চিমবঙ্গের নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এই বিষয়ে বিধানসভা অধিবেশনের সময় আলোচনাও হয়েছে। একপ্রকার নাম পরিবর্তনের সিদ্ধান্তে সহমত রাজ্যের প্রতিটি রাজনৈতিক দলই। এই পরিস্থিতিতে RSS বেঁকে বসেছে। তাদের অভিযোগ, এই নাম পরিবর্তন হলে ইতিহাসকে বিকৃত করার এক চেষ্টা করা হবে। আর এর ফলে বর্তমান ও পরবর্তী প্রজন্ম এই রাজ্যের নাম এবং ইতিহাস থেকে বঞ্চিহ হয়ে পড়বে। তাই তারা বাধ্য হয়েই এই প্রচার চালাবেন বলে ওই নেতা জানিয়েছেন। সেই সঙ্গে তিনি কেন্দ্রীয় সরকারের কাছেও আর্জি জানিয়েছেন যাতে তারা রাজ্য সরকারের এই দাবিতে সিলমোহর না দেয়।