Abhishek Banerjee: ফের অস্বস্তিতে অভিষেক, কুন্তলের চিঠি মামলায় কী জানালেন বিচারপতি অমৃতা সিনহা?

মামলায় তাঁর অবস্থান না শুনে যেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ কার্যকর না করা হয়। এই মর্মেই কুন্তল ঘোষের চিঠি মামলায় হাইকোর্টের নির্দেশ পুনর্বিবেচনার আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিচারপতি অমৃতা সিনহার এজলাসে আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

Updated By: May 12, 2023, 02:35 PM IST
Abhishek Banerjee: ফের অস্বস্তিতে অভিষেক, কুন্তলের চিঠি মামলায় কী জানালেন বিচারপতি অমৃতা সিনহা?

অর্নবাংশু নিয়োগী: কুন্তলের চিঠি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কোনও অন্তর্বর্তীকালীন নির্দেশ দিল না কলকাতা হাইকোর্ট। এর মধ্যে কিছু হলে কোর্টে আসবেন। আদালত ২৪ ঘন্টা খোলা। এমনটাই জানিয়েছেন বিচারপতি।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের পক্ষপাতিত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় আইনজীবি। ইডি জানিয়েছে অভিষেকের আবেদন গ্রহণযোগ্য নয়।

অভিষেকের আইনজীবী আবেদন করেন সুপ্রিমকোর্টের অন্তর্বর্তীকালীন নির্দেশের সময় বাড়ানোর জন্য। বিচারপতি প্রশ্ন করেন সংশোধনাগারে টিভি থাকে কিনা। এছাড়াও তিনি প্রশ্ন করেন, ‘জনসভার ভাষণ তদন্তের বাইরে রাখা যাবে না, এটা আপনাকে সমস্যায় ফেলছে কেন?’

আদালতের বাইরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বলা কথার করা ইংরেজি অনুবাদ গ্রহণ করেনি আদালত।

আরও পড়ুন: DA Protest: 'রাতে পুলিস কি করে দেখে ব্যবস্থা নেব', ধরণার দাবিতে অনর সংগ্রামী যৌথ মঞ্চ

কুন্তল ঘোষের চিঠি মামলায় পুনর্বিবেচনার আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। হাইকোর্টের নির্দেশ পুনর্বিবেচনার আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিচারপতি অমৃতা সিনহার এজলাসে আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

আরও পড়ুন: চুরি করা ফোন-ল্যাপটপ দাম দিয়ে কিনত রিসিভার নিজামউদ্দিন! চিরকুটের নাম্বারে পর্দাফাঁস চক্রের

মামলায় তাঁর অবস্থান না শুনে যেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ কার্যকর না করা হয়। এই মর্মেই কুন্তল ঘোষের চিঠি মামলায় হাইকোর্টের নির্দেশ পুনর্বিবেচনার আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, কুন্তল ঘোষের চিঠি মামলায় পার্টি হিসেবে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে সংযুক্ত করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। তিনি এই মামলায় তাঁর বক্তব্য জানাতে পারবেন। কিন্তু জিজ্ঞাসাবাদের উপর কোনও স্থগিতাদেশ নয়। স্পষ্ট জানান বিচারপতি অমৃতা সিনহা। সেই মামলার শুনানি ছিল ১২ মে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.