Ganesh Chaturthi 2023: দীর্ঘ তিন শতাব্দী পরে এই গণেশ চতুর্থীতে বিরল সব দিব্য যোগ! সৌভাগ্যের শীর্ষে উঠবেন কারা?

Rare Yogas on Ganesh Chaturthi: যাকে বলে মহাযোগ। এবারে তাই ঘটল গণেশ চতুর্থীতে। এবারে গণেশ পুজোর সময়ে তৈরি হল তিনটি যোগ-- শুক্ল যোগ, ব্রহ্মযোগ, শুভ যোগ। এই সব যোগের বিশেষ প্রভাব পড়বে সব রাশির ব্যক্তিদের উপরই। তবে নির্দিষ্ট কিছু রাশির ব্যক্তিদের আর্থিক দিকে থেকে দারুণ লাভের সম্ভাবনা থাকছে।

Updated By: Sep 19, 2023, 11:55 AM IST
Ganesh Chaturthi 2023: দীর্ঘ তিন শতাব্দী পরে এই গণেশ চতুর্থীতে বিরল সব দিব্য যোগ! সৌভাগ্যের শীর্ষে উঠবেন কারা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাকে বলে মহাযোগ। এবারে তাই ঘটল গণেশ চতুর্থীতে। এবারে গণেশ পুজোর সময়ে তৈরি হল তিনটি যোগ-- শুক্ল যোগ, ব্রহ্মযোগ, শুভ যোগ। এই সব যোগের বিশেষ প্রভাব পড়বে সব রাশির ব্যক্তিদের উপরই। তবে নির্দিষ্ট কিছু রাশির ব্যক্তিদের আর্থিক দিকে থেকে দারুণ লাভের সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন: Horoscope Today: বিতর্কে ফাঁসতে পারে বৃশ্চিক, বিভ্রান্তি তুলার; কেমন কাটবে আপনার দিন?

এ বছর বিশ্বকর্মাপুজোর পরের দিনই গণেশ চতুর্থী। এবছর অবশ্য বিশ্বকর্মাপুজো চিরাচরিত ভাবে ১৭ সেপ্টেম্বরে হয়নি। হল পরদিন, ১৮ সেপ্টেম্বর। পরদিন, মানে আজ ১৯ সেপ্টেম্বরে গণেশ চতু্র্থী। তবে, দিন ও তিথি পড়া ও ছাড়া অনুসারে একটা অদল-বদলও ঘটেছে। অনেকেই ১৭ তারিখই করে নিয়েছেন বিশ্বকর্মাপুজো, অনেকে গণেশপুজো করে নিয়েছেন ১৮ তারিখে।

তবে, যেদিনই পুজো হোক, এবছর গণেশ চতুর্থীতে অতি বিরল ঘটনা ঘটছে। এ বছরে ৩০০ বছর পরে গণেশ চতুর্থীতে তিনটি শুভ যোগ তৈরি হল-- শুক্ল যোগ, ব্রহ্মযোগ ও শুভ যোগ। কেউ কেউ লম্বোদর যোগও বলেন। যাই হোক, এই যোগের বিশেষ প্রভাব পড়ছে/পড়বে সকল রাশির ব্যক্তিদের উপরই। তবে কিছু রাশির ব্যক্তিদের আর্থিক দিকে থেকে দারুণ লাভের সম্ভাবনা তৈরি হয়েছে।

মেষ রাশি 

মেষ রাশির জাতক-জাতিকাদের জীবনে শুভ সময় শুরু  এই যোগের দরুন। এঁরা এসময়ে যে কাজেই হাত দেবেন তাতেই সাফল্য পাবেন। আর্থিকভাবেও এঁদের দারুণ উন্নতি ঘটবে। ব্যবসায়ীদের অর্থপ্রাপ্তির সম্ভাবনা। ভ্রমণযোগ থাকছে। দাম্পত্যজীবনেও সুখ আসবে।

মিথুন রাশি 

গণেশ চতুর্থীতে এই তিনযোগের সংযোগে মিথুন রাশির  জাতক-জাতিকাদেরও সময়টা খুব ভালো যাবে, আর্থিক দিক থেকে খুব লাভ হবে। এই সময় চাকরিজীবীরা চাকরিতে এবং ব্যবসায়ীরা ব্যবসায় দারুণ উন্নতি করবেন। সম্পত্তিক্রয়ের যোগ রয়েছে এঁদের। এঁদের সামাজিক সম্মান ও প্রতিপত্তিও এই সময়ে ক্রমশ বাড়বে। রাজনীতিকদের জন্যও শুভ সময়।

মকর রাশি 

আরও পড়ুন: সূর্যের গোচর কোন কোন রাশির জন্য কী কী অকল্পনীয় সৌভাগ্য বয়ে আনছে? 

মকর রাশির জাতক-জাতিকাদের জীবনেও নামবে সাফল্য। চাকরি এবং ব্যবসা-- উভয় ক্ষেত্রেই উন্নতি হবে। এই রাশির যাঁরা রাজনীতিতে যুক্ত তাঁদের নাম-যশ হবে। বিনিয়োগের পক্ষে ভালো। আর্থিকলাভের যোগ তো আছেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.