Bank Holidays: আগামি সপ্তাহে ৫ দিন ব্যাঙ্ক বন্ধ! সেরে নিন গুরুত্বপূর্ণ কাজ

গোটা নভেম্বর জুড়ে ব্যাঙ্ক বন্ধ থাকবে ১৭ দিন!

Updated By: Oct 29, 2021, 01:38 PM IST
Bank Holidays: আগামি সপ্তাহে ৫ দিন ব্যাঙ্ক বন্ধ! সেরে নিন গুরুত্বপূর্ণ কাজ

নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্কের ছুটির তালিকা দেখে নিয়ে নিজের ব্যাঙ্কিং কাজকর্মের শিডিউল তৈরি করে নিন।

আগামি মাসের প্রথম সপ্তাহেই সমস্ত ব্যাঙ্ক ৫ দিনের জন্য বন্ধ থাকবে। দেশ জুড়ে উৎসব চলছে। সামনেই দীপাবলি ও ভাইফোঁটা। সেই কারণেই ব্যাঙ্কে এই ছুটি।

আগামি নভেম্বরে প্রথম সপ্তাহেই দেশ জুড়ে সমস্ত পাবলিক সেক্টর ও প্রাইভেট সেক্টর ব্যাঙ্কে ৫ দিন ছুটি থাকবে। দীপাবলির উৎসবের কারণেই এই ছুটি।

আরও পড়ুন: Leasehold property প্রপার্টি কিনছেন? জানুন কতদিন এই বাড়ি থাকবে আপনার হাতে

তবে গোটা নভেম্বর মাসের নিরিখে ব্যাঙ্কিং সেক্টর বন্ধ থাকছে ১৭ দিন ধরে। যদিও সমস্ত ব্যাঙ্কই দেশ জুড়ে সমস্ত রাজ্যেই একই দিনে বন্ধ থাকে না। রিজার্ভ ব্য়াঙ্ক অফ ইন্ডিয়ার রুলস অ্য়ান্ড রেগুলেশন মেনেই ব্যাঙ্কগুলির ছুটি নির্ধারিত হয়। সাধারণত সংশ্লিষ্ট রাজ্যের উৎসবের সঙ্গে সাযুজ্য রেখেই এই ছুটি বরাদ্দ হয়।

আমাদের বর্তমান জীবন ভীষণ ভাবে ব্য়াঙ্ক-নির্ভর। ফলে কোন কোন দিন ব্যাঙ্ক বন্ধ থাকছে, সেটা জানা জরুরি। প্রথম সপ্তাহের ১, ৩, ৫ ও ৬ নভেম্বর পশ্চিমবঙ্গে ব্যাঙ্কিং সেক্টর খোলাই থাকছে। বন্ধ থাকছে ৪ নভেম্বরে দীপাবলির জন্য। আর ৭ নভেম্বর রবিবার। ব্য়াঙ্ক এমনিই বন্ধ। তাই ২৯ অক্টোবর থেকে ৬ নভেম্বরের মধ্যে যদি ব্য়াঙ্কে আপনার কোনও জরুরি কাজ থেকে থাকে, তা হলে সেটা কবে করবেন, ছুটির তালিকা দেখে তা আজই ঠিক করে নিন। অবশ্য শুধুমাত্র যদি আপনার টাকা তোলার প্রয়োজন থাকে সে ক্ষেত্রে কোনও অসুবিধা হওয়ার কথা নয়। কেননা এটিএম যথারীতি প্রতিদিন ২৪ ঘণ্টাই খোলা থাকছে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: #উৎসব: ধনতেরাস কী? জেনে নিন এই পুজো করলে কী লাভ?

.