নভেম্বরে বিনিয়গের জন্য দেখে নিন সেরা ৫টি IPO

পাঁচটি কোম্পানি ২০২১ সালের নভেম্বরের প্রথম ১৫ দিনে তাদের প্রাথমিক পাবলিক অফারগুলি (IPO) খোলার জন্য প্রস্তুত

Updated By: Nov 1, 2021, 07:02 AM IST
নভেম্বরে বিনিয়গের জন্য দেখে নিন সেরা ৫টি IPO

নিজস্ব প্রতিবেদন: পাঁচটি কোম্পানি, স্যাফায়ার ফুডস ইন্ডিয়া (Sapphire Foods India), পেটিএম (Paytm), পয়সাবাজার (PaisaBazaar), এসজেএস এন্টারপ্রাইজ (SJS Enterprises),  সিগাচি ইন্ডাস্ট্রিজ (Sigachi Industries) ২০২১ সালের নভেম্বরের প্রথম ১৫ দিনে তাদের প্রাথমিক পাবলিক অফারগুলি (IPO) খোলার জন্য প্রস্তুত। যৌথভাবে আইপিও-র এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ২৭,০০০ কোটি টাকার একটু বেশি ওঠানোর চেষ্টা হবে।

পেটিএম (Paytm) IPO

One97 কমিউনিকেশনস যারা Paytm অপারেট করে তারা  ৮ নভেম্বর তার ১৮,৩০০ কোটি টাকার আইপিও শুরু করবে বলে আশা করা হচ্ছে। ফিনটেক জায়ান্টটি আইপিও-র জন্য প্রতি পিস ২,০৮০-২,১৫০ টাকার প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছে। প্রাথমিক অফার সহ, Paytm ১.৪৪ লক্ষ কোটি টাকা - ১.৪৮ লক্ষ কোটি টাকার মূল্যায়নের দিকে নজর রাখছে। আইপিওর মাধ্যমে, কোম্পানিটি ৮,৩০০ কোটি টাকার ইক্যুইটি শেয়ার ইস্যু করছে যেখানে বর্তমান শেয়ারহোল্ডাররা বিক্রয়ের অফার (OFS) থেকে ১০,০০০ কোটি টাকার শেয়ার বিক্রি করবে।  

পয়সাবাজার (PaisaBazaar) IPO

পয়সাবাজার এবং পয়সাবাজারের মূল কোম্পানি পিবি ফিনটেক (PB Fintech), ৯৪০ থেকে ৯৮০ টাকা শেয়ারের প্রাইস ব্যান্ড সহ ৫,৭১০ কোটি টাকার আইপিও ফ্লোট করবে৷ আইপিওতে ৩,৭৫০ কোটি টাকার নতুন ইক্যুইটি শেয়ারের ইস্যু রয়েছে। বিক্রয়ের জন্য অফারটিতে বিদ্যমান শেয়ারহোল্ডারদের ১,৯৬০ কোটি টাকার ইক্যুইটি অন্তর্ভুক্ত রয়েছে।

আরও পড়ুন:  #ভ্রমণ: কখনও পথ হারিয়েছেন শ্রীরামপুরের মুররাবুরুর শালজঙ্গলে?

স্যাফায়ার ফুডস ইন্ডিয়া (Sapphire Foods India)

স্যাফায়ার ফুডস ইন্ডিয়া, যেটি দেশে পিৎজা হাট এবং কেএফসি স্টোর চালায় তারা ৯ নভেম্বর সাবস্ক্রিপশনের জন্য আইপিও খুলবে। আইপিও সম্পূর্ণরূপে ১,৭৫,৬৯,৯৪১ ইক্যুইটি শেয়ার বিক্রির অফার নিয়ে গঠিত। এই আইপিওর মাধ্যমে, স্যাফায়ার ফুডস আইপিও প্রায় ১,৫০০ থেকে ২,০০০ কোটি টাকা আয় করার পরিকল্পনা করছে৷

এসজেএস এন্টারপ্রাইজ (SJS Enterprises)

SJS এন্টারপ্রাইজ ১ নভেম্বর সাবস্ক্রিপশনের জন্য তার ৮০০ কোটি টাকার আইপিও খুলবে। আইপিও সম্পূর্ণরূপে বিক্রয় শেয়ারের অফার নিয়ে গঠিত। কোম্পানিটি আইপিওর প্রাইস ব্যান্ড ৫৩১ টাকা থেকে ৫৪২ টাকা নির্ধারণ করেছে।

সিগাচি ইন্ডাস্ট্রিজ (Sigachi Industries)

সিগাচি ইন্ডাস্ট্রিজের আইপিও ১ নভেম্বর সাবস্ক্রিপশনের জন্য খোলা হবে। কোম্পানি প্রাথমিক বিক্রয়ের জন্য ইস্যু মূল্য ১৬১ টাকা থেকে ১৬৩ টাকা নির্ধারণ করেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.