মলদ্বার দিয়ে ঢুকে পাকস্থলীতে পৌঁছাল মদের বোতল! মদ্যপকে বাঁচাতে হুলস্থুল হাসপাতালে

নেশার ঘোরে মদের বোতল মলদ্বার দিয়ে ঢুকিয়ে দেওয়ার ঘটনায় রীতিমতো হতবাক অনেককেই! অসুস্থ ওই যুবককে বাঁচাতে হিমশিম খেতে হয়েছে চিকিৎসকদেরও।

Edited By: সুদীপ দে | Updated By: May 31, 2020, 07:31 PM IST
মলদ্বার দিয়ে ঢুকে পাকস্থলীতে পৌঁছাল মদের বোতল! মদ্যপকে বাঁচাতে হুলস্থুল হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন: করোনার সংক্রমণ ঠেকাতে দেশ জুড়ে লকডাউন চলছে দু’মাসেরও বেশি সময় ধরে। এই দীর্ঘ লকডাউ পর্বে দেশের বেশির ভাগ দোকানপাঠই বন্ধ। এই পরিস্থিতিতে সমস্যায় পড়েছেন সুরাপ্রেমীরা। দেশের বেশ কয়েকটি রাজ্যে মদের দোকান খুললেও সামাজিক দূরত্ব মেনে, ঘণ্টার পর ঘণ্টা লম্বা লাইনে দাঁড়িয়ে তবেই পানীয় হাতে পাচ্ছেন সুরাপ্রেমীরা।

মদের অভাবে আত্মহত্যা, রং করার বার্নিস ইত্যাদি খেয়ে প্রাণ হারানোর মতো বেশ কয়েকটি ঘটনা ইদানীং বার বার উঠে এসেছে সংবাদ শিরোনামে। কিন্তু তাই বলে নেশার ঘোরে মদের বোতল মলদ্বার দিয়ে ঢুকিয়ে দেওয়ার ঘটনা রীতিমতো চমকে দিয়েছে অনেককে! এর পর অসুস্থ মদ্যপকে বাঁচাতে হিমশিম খেতে হয়েছে হাসপাতালের চিকিৎসকদেরও।

চমকে দেওয়ার মতো এই ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর নাগাপট্টিনাম জেলায়। জানা গিয়েছে, বৃহস্পতিবার পেটে মারাত্মক যন্ত্রণা নিয়ে নাগাপট্টিনামের একটি সরকারি হাসপাতালে ভরতি হন বছর উনত্রিশের এক যুবক। স্ক্যান করার পর রিপোর্ট হাতে পেয়ে তাজ্জব বনে যান চিকিৎসকরা। তাঁরা দেখেন যুবকের পাকস্থলীর ভিতরে ঢুকে রয়েছে আস্ত একটা কাচের বোতল! এর পরই অস্ত্রপচারের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। দীর্ঘ দুই ঘণ্টার অস্ত্রপচারের পর যুবকের পাকস্থলী থেকে বোতলটি বের করতে পারেন তাঁরা।

আরও পড়ুন: তিনটি পা, দুটি জননাঙ্গ! সমস্যা, অবহেলাকে ছাপিয়ে খ্যাতির শীর্ষে ওঠা ‘শো ম্যান’

জ্ঞান ফেরার পর যুবকের থেকে চিকিৎসকরা জানতে চান, কী ভাবে ওই বোতল তাঁর পাকস্থলীতে পৌঁছাল? উত্তরে যুবক যা বলেন, তা শুনে চোখ কপালে ওঠে চিকিৎসকদের। যুবক জানান, নেশার ঘোরে তিনি নিজেই ওই বোতলটি মলদ্বার দিয়ে ঢুকিয়ে ফেলেছিলেন। তাঁর পর যন্ত্রণায় জ্ঞান হারান!