প্রেম, অর্থ, সুস্বাস্থ্য, সমৃদ্ধিকে নিমন্ত্রণ জানাতে ঘরে রাখুন এই জিনিসগুলো

ফেং শ্যুই, সৌভাগ্যের প্রতীক। এটা কোনও কুসংস্কার নয়। ১০০০ বছর আগে থেকেই মানুষ ফেং শ্যুইকে সৌভাগ্যের প্রতীক হিসেবে মেনে আসছেন। সময়ের সঙ্গে জীবনের সম্পর্ক, দয়া, সামাজিক অবস্থান এইসব কিছুতেই ফেং শ্যুইকে দিয়েই জীবন পরিচালনা করেন অনেকে। এবার অনেকেই আছেন যারা ঘরে ফেং শ্যুই রাখেন, অথচ, কেন তা ঘরে রাখছেন তা জানেন না। আপনার ঘরেও কি ফেং শ্যুই আছে? জেনে নিন কোন ফেং শ্যুই কীসের প্রতীক?

Updated By: Apr 19, 2016, 04:06 PM IST
প্রেম, অর্থ, সুস্বাস্থ্য, সমৃদ্ধিকে নিমন্ত্রণ জানাতে ঘরে রাখুন এই জিনিসগুলো

ওয়েব ডেস্ক: ফেং শ্যুই, সৌভাগ্যের প্রতীক। এটা কোনও কুসংস্কার নয়। ১০০০ বছর আগে থেকেই মানুষ ফেং শ্যুইকে সৌভাগ্যের প্রতীক হিসেবে মেনে আসছেন। সময়ের সঙ্গে জীবনের সম্পর্ক, দয়া, সামাজিক অবস্থান এইসব কিছুতেই ফেং শ্যুইকে দিয়েই জীবন পরিচালনা করেন অনেকে। এবার অনেকেই আছেন যারা ঘরে ফেং শ্যুই রাখেন, অথচ, কেন তা ঘরে রাখছেন তা জানেন না। আপনার ঘরেও কি ফেং শ্যুই আছে? জেনে নিন কোন ফেং শ্যুই কীসের প্রতীক?

ডলফিন ও মাছ
সৌভাগ্য এবং বাস গৃহে শান্তির জন্য ডলফিন ও মাছ রাখা হয়। শুধু বাসগৃহ নয়, কর্মস্থলেও রাখা হয় ডলফিন ও মাছ। সুস্বাস্থ্য, সমৃদ্ধি এবং দীর্ঘায়ুর জন্যও এই  ফেং শ্যুই ব্যবহার করা হয়।

প্রেমের প্রতীক
শোয়ার ঘরে জোড়া পাখির ফেং শ্যুই প্রেম প্রাপ্তির প্রতীক।

চাইনিজ কয়েন
অর্থ সমৃদ্ধির জন্য চাইনিজ কয়েন ঘরে রাখা হয়। নিজের লকার কিংবা ব্যঙ্কেও চাইনিজ কয়েন রাখেন অনেকে। বলা হয়, দক্ষিণ কোনে চাইনিজ কয়েন রাখলে ইচ্ছা পূরণ হয়।

 
 
ঘরের জানালা
ফেং শ্যুইয়ের মত উন্মুক্ত চোখ এবং সুন্দর দর্শনের প্রতীক হল জানালা। তাই তা সবসময় পরিষ্কার রাখাই ভালো।

থ্রি বেল
থ্রি বেল, এই ফেং শ্যুই পার্বত্য অঞ্চলে সবথেকে বেশি ব্যবহৃত হয়। ঘরের সদর দরজায়, গাড়ির লুকিং গ্লাসে থ্রি বেল ঝুলিয়ে রাখা শুভ।   

ম্যান্ডারিন হাঁস
বলা হয়, এক জোড়া ম্যান্ডারিন হাঁস ঘরে রাখলে বৈবাহিক জীবনে কোনও কলহ আসেনা, সুখী হয় জীবন।

স্বস্তিক, ওম, ত্রিশূল
স্বস্তিক, ওম, ত্রিশূল-এই তিনই জয়ের প্রতীক। খাতা, বইয়ের পাতা, ব্যাগ, এমনকি ঘরের দেওয়ালে স্বস্তিক, ওম, ত্রিশূলের স্টিকার লাগিয়ে রাখা হয় ঠিক একই কারণে।

.