বাস্তবের রাপুঞ্জেল: ৬ ফুট লম্বা চুলে গিনেস বুকে নাম তুলল গুজরাতের কিশোরী

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (Guinness World Records)-এর তথ্য অনুযায়ী, নীলাংশীর চুল লম্বায় ১৯০ সেন্টিমিটার (প্রায় ৬ ফুট ৩ ইঞ্চি)। 

Edited By: সুদীপ দে | Updated By: Jan 21, 2020, 05:38 PM IST
বাস্তবের রাপুঞ্জেল: ৬ ফুট লম্বা চুলে গিনেস বুকে নাম তুলল গুজরাতের কিশোরী

নিজস্ব প্রতিবেদন: ছোটবেলায় রাপুঞ্জেলের গল্প পড়েছেন নিশ্চয়ই! মেয়েটির লম্বা বেনী করা চুল, দোতলার ঝুলবারান্দা বা জানলা মাটিতে লুটোচ্ছে... এ ছবিও মনে আছে সকলেরই। তবে এ বার বাস্তবেই ‘রাপুঞ্জেল’-এর দেখা মিলল। ১৭ বছরের কিশোরী, নাম নীলাংশী প্যাটেল (Nilanshi Patel)।

 

নীলাংশী গুজরাতের বাসিন্দা। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (Guinness World Records)-এর তথ্য অনুযায়ী, নীলাংশীর চুল লম্বায় ১৯০ সেন্টিমিটার (প্রায় ৬ ফুট ৩ ইঞ্চি)। গুজরাতের এই কিশোরী ২০১৮ সালের ২১ নভেম্বরের ১৭০.৫ সেন্টিমিটার লম্বা চুলের বিশ্ব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়লেন।

আরও পড়ুন: এবার অনলাইন পেমেন্ট পরিষেবা চালু করছে Jio!

নীলাংশীর এই কৃতিত্বের কথা জানিয়ে নিজেদের ইনস্টাগ্রাম পেজে পোস্ট করে এ কথা জানিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস (Guinness World Records) কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা এএনআই-কে নীলাংশী বলেন, “আমার চুল আমি খুব ভালবাসি। আমি কখনও চুল কেটে ফেলা পছন্দ করতাম না। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ আমার নাম উঠুক, এটা মায়ের স্বপ্ন ছিল। এবার গোটা দুনিয়া আমাকে চিনতে শুরু করবে।”

.