কী করে বুঝবেন আপনার সম্পর্ক বিপদের মুখে রয়েছে?

 অনেক সময় এই ভুল ধারনা,ভুল বোঝাবুঝি থেকেই জন্ম নেয়  সম্পর্কে দূরত্ব।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 14, 2020, 01:58 PM IST
কী করে বুঝবেন আপনার সম্পর্ক বিপদের মুখে রয়েছে?

নিজেস্ব প্রতিবেদন:  কম বেশি ভুল বোঝাবুঝি সব সম্পর্কেই  হয়ে থাকে। আর সেটা অনেক সময় মন থেকেও মুছে ফেলেন নিছক ভুল ধারনা ভেবে। কিন্তু অনেক সময় এই ভুল ধারনা,ভুল বোঝাবুঝি থেকেই জন্ম নেয়  সম্পর্কে দূরত্ব।
আর কি করে বুঝবেন আপনার সম্পর্কে দূরত্ব তৈরি হচ্ছে জেনে নিন-
১) সাংঘাতিক ব্যস্ততা
আপনার সঙ্গী কি হঠাৎই খুব ব্যস্ত হয়ে পড়েছে?ফোন করা দূরে থাক টেক্সট পর্যন্ত করছে না?আর আপনার টেক্সট-এর উত্তরও দিচ্ছে না? সাবধান হন।টেক্সট করার সময় পাচ্ছে না, না দিতে চাইছে না নিশ্চিত হন।
২) ইঁদুর-বিড়াল খেলা
ধরুন কোথাও আপনি ইন হলেই সে আউট।সে কোন অনুষ্ঠান হোক কিংবা চেনাশোনা বন্ধুমহল আবার নিজের চ্যাট সিগন্যালও অফ করে রেখেছে। সুতরাং অন থাকলেও আপনি দেখতে পাচ্ছেন না। তাহলে সন্দেহের যথেষ্ট কারণ আছে।
৩) ধোঁকাবাজি
সঙ্গীর দেওয়া কোন অজুহাত কি আপনার মিথ্যে বলে ধরে ফেলছেন?এরকম মিথ্যে অজুহাত কি আপনার সঙ্গী প্রায়ই দেয়?কিংবা অকারণে আপনার বিরুদ্ধে অভিযোগ আনে? সবকটা প্রশ্নের উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে বুঝতে হবে সে আপনাকে এড়িয়ে চলতে চায়।
৪)অকারণ আড়াল
সঙ্গীর ফোন ছুঁলেই কি আপনার সঙ্গী আঁতকে উঠছে?সঙ্গীর বন্ধুবান্ধব থেকে পরিবারের লোকজনের কাছে আড়াল করছে আপনাকে?তাহলে বুঝতে হবে সে আদৌও সিরিয়াস নয়।
৫) একই কাজ বারবার
যেসব কাজ আপনাদের সম্পর্কে সমস্যা তৈরি করে সে কাজটি কি আপনার সঙ্গী বারবার করছে? মুখে 'সরি' বললেও কাজের পুনরাবৃত্তি ঘটেই চলেছে । বারবার যদি 'সরি' বলার কারণ ঘটে তা হলে বুঝবেন সে সরে যেতেই চাইছে।
এই গেল কয়েকটা কুলক্ষণের কথা,যেগুলো খেয়াল করলেই আপনি নিশ্চত হয়ে যাবেন হাওয়ার মুখ কোনদিকে।

আরও পড়ুন-বিশ্বের সবচেয়ে দামি তেল তৈরি করতে সাহায্য করে এই বিশেষ প্রজাতির ছাগল!

.