Husband Appreciation Day: বেচারা বর! দিনরাত মুখ করেন, আজ একটু প্রশংসাও করুন...

Husband Appreciation Day: প্রতি বছর এপ্রিলের তৃতীয় শনিবার স্বামীর প্রশংসা দিবস বা ‘হাজব্যান্ড অ্যাপ্রেসিয়েশন ডে’ পালিত হয়। সেই অনুযায়ী আজ অর্থাত ২০ এপ্রিল আজ পালিত হচ্ছে ‘হাজব্যান্ড অ্যাপ্রেসিয়েশন ডে’। কীভাবে সেলিব্রেট করবেন এই বিশেষ দিন?

Updated By: Apr 20, 2024, 04:43 PM IST
Husband Appreciation Day: বেচারা বর! দিনরাত মুখ করেন, আজ একটু প্রশংসাও করুন...

Husband Appreciation Day, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বামী-স্ত্রীর সম্পর্ক সবসময়েই টক-ঝাল-মিষ্টি। সেখানে যেমন রয়েছে ভালোবাসা, তেমনই রয়েছে ঝগড়া। তবে সব সম্পর্কই টিকিয়ে রাখতে দরকার যত্ন। একে অপরের প্রতি সেই যত্ন থাকলেই সম্পর্ক দৃঢ় হয়। সেই যত্নেই মিলেমিশে থাকে প্রশংসা। একে অপরের দোষ, গুন মেনে নিয়ে বোঝাপড়াই হল সম্পর্ক। বছরে একদিন সেই সম্পর্কগুলোর উদযাপনও মন্দ নয়। সেরমকই এক সম্পর্ক হল স্বামী-স্ত্রীর সম্পর্ক। সেই সম্পর্কের রোজনামচায় একটি দিন হতেই পারে একে অপরের প্রশংসার দিন। সেরকমই একটি দিন শনিবার।

আরও পড়ুন- Oil Price: তেল তো নয়, যেন গলানো সোনা! যুদ্ধের আবহে লাফিয়ে বাড়বে জ্বালানীর দাম...

প্রতি বছর এপ্রিলের তৃতীয় শনিবার স্বামীর প্রশংসা দিবস বা ‘হাজব্যান্ড অ্যাপ্রেসিয়েশন ডে’ পালিত হয়। সেই অনুযায়ী আজ অর্থাত ২০ এপ্রিল আজ পালিত হচ্ছে ‘হাজব্যান্ড অ্যাপ্রেসিয়েশন ডে’। স্বামীর সময় এবং কাজকে মূল্যায়ন করার ভাবনা থেকেই এই দিবসের প্রচলন হয়েছে। সারাবিশ্বে এই দিন বিশেষ জনপ্রিয় নয়, তবে অনেকেই তা উদযাপন করেন। 

এই দিনটি নানাভাবে উদযাপন করতে পারেন। এদিন স্বামীর যে গুণগুলো আছে সেগুলো সম্পর্কে তাকে বলুন। তার পছন্দের খাবার রান্না করে দিতে পারেন। তার প্রিয় রঙের কোনো পোশাক উপহার দিতে পারেন। প্রিয় স্মৃতিগুলো নিয়ে গল্প করতে পারেন। দুজনের মধ্যে কোনোকারণে অদৃশ্য দূরত্ব সৃষ্টি হয়ে থাকলে পরস্পরের প্রতি সহানুভূতি প্রকাশ করুন। তার প্রতি অনুরাগ থেকে যদি কোনো নোটবুক বা ডায়েরিতে কিছু লিখে রেখে থাকেন, তাহলে সেটা তাকে আজ দেখাতে পারেন।দুজন মিলে কোথাও ঘুরতে যেতে পারেন। স্বামীর সঙ্গে সময় কাটানোর ফাঁকে ফাঁকে সঙ্গীকে মাঝে মাঝে ‘স্পেস’দিন। এতে সম্পর্কে বৈচিত্র্য ও সৌন্দর্য আসবে।

আরও পড়ুন-Gold Price: লক্ষ্মীবারে হুড়মুড়িয়ে কমল সোনার দাম, রুপোর দামে রইল চমক...

জীবন-যাপনে আর উদযাপনে কখনো কখনো একটি বিষয়কে বিশেষ গুরুত্ব দেওয়ার প্রয়োজন পড়ে। এরই ধারাবাহিকতায় এই বিশেষদিনের উদযাপন। তবে কবে, কোথায়, কে পালন শুরু করেছিল, সে বিষয়ে স্পষ্ট কিছু জানা যায় না। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.