সঞ্চয়ে সুখবর! আজ থেকেই ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ছে এই ব্যাঙ্কে

অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে নতুন রেট ২৪ ফেব্রুয়ারি থেকেই কার্যকর হবে। ৪.৭৫ শতাংশ থেকে ৬.৭৫ শতাংশ অবধি বৃদ্ধি করা হয়েছে। এর আগে, SBI, Axis Bank, Indusland Bank, Bank of Maharashtra সঞ্চয়ী আমানতে সুদের হার বৃদ্ধি করেছিল। আইসিআইসিআই ব্যাঙ্কে ২ কোটি থেকে ৫ কোটি টাকার ফিক্সড ডিপোজিটে এই সুদের হার বাড়বে বলে জানান হয়েছে। 

Updated By: Feb 24, 2023, 02:58 PM IST
সঞ্চয়ে সুখবর! আজ থেকেই ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ছে এই ব্যাঙ্কে
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফিক্সড ডিপোজিটে বেশি রিটার্ন পেতে চান? বিনিয়োগ করে এই সঞ্চয়ী প্রকল্প থেকে লাভের মুখ দেখতে চান? সেক্ষেত্রে আইসিআইসিআই ব্যাঙ্ক গ্রাহকদের দিচ্ছে সেই সুবিধা। ফেব্রুয়ারিতে, ২০২৩-এ রিজার্ভ ব্যাঙ্ক তার মুদ্রানীতি বৈঠকের পর রেপো রেট ২৫ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। এর পর রেপো রেট ৬.৫০ শতাংশে পৌঁছেছে। রেপো রেট বৃদ্ধির পরপরই দেশের অনেক বড় ব্যাঙ্ক তাদের ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছে।

আরও পড়ুন, UIDAI update: এবার এসএমএস-এই করে ফেলুন এই বড় কাজ, সুরক্ষিত করুন আপনার আধার কার্ড

সেই পথে হেঁটেছে ICICI ব্যাঙ্কও। অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে নতুন রেট ২৪ ফেব্রুয়ারি থেকেই কার্যকর হবে। ৪.৭৫ শতাংশ থেকে ৬.৭৫ শতাংশ অবধি বৃদ্ধি করা হয়েছে। এর আগে, SBI, Axis Bank, Indusland Bank, Bank of Maharashtra সঞ্চয়ী আমানতে সুদের হার বৃদ্ধি করেছিল। আইসিআইসিআই ব্যাঙ্কে ২ কোটি থেকে ৫ কোটি টাকার ফিক্সড ডিপোজিটে এই সুদের হার বাড়বে বলে জানান হয়েছে। এর আগে অবশ্য ২ কোটি টাকার নিচে স্থায়ী আমানতের জন্য সুদের হার বাড়িয়েছিল ব্যাঙ্কটি। 

বর্তমানে আইসিআইসিআই-এর ফিক্সড ডিপোজিটে সুদের হার কী রয়েছে? 

৭ থেকে ১৪ দিন এবং ১৫ থেকে ২৯ দিনের ফিক্সড ডিপোজিটে- ৩.৫০ শতাংশ
৩০ থেকে ৪৫ দিনে- ৪ শতাংশ
৪৬ থেকে ৬০ দিনে- ৪.৭৫ শতাংশ
৯১ থেকে ১৮৪ দিনে- ৫.২৫ শতাংশ
১৮৫ থেকে ২৭০ দিনে- ৬.২৫ শতাংশ
১ বছর থেকে ১৫ মাস রাখলে- ৬.৭০ শতাংশ
২ কোটি টাকার নিচে ১০ বছরের জন্য রাখলে ৭.৫০ শতাংশ সুদ।

ব্যাঙ্কে নানা ধরনের বিনিয়োগের সুযোগ বা বিকল্প রয়েছে। এর মধ্যে সবচেয়ে জনপ্রিয় বিনিয়োগ হল ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানত। প্রসঙ্গত, বড় সরকারি ও বেসরকারি ব্যাঙ্ক ৭ শতাংশ হারে সুদ দিচ্ছে। অন্যদিকে, ছোট ফাইন্যান্স ব্যানকগুলি ৯ শতাং পর্যন্ত হারে সুদ দিচ্ছে গ্রাহকদের।

আরও পড়ুন, PIB Fact Check । SBI YONO: আজ রাতেই থেকে বন্ধ হয়ে যাবে আপনার SBI YONO অ্যাকাউন্ট! কী বড় তথ্য দিল সরকার?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.