নিজস্ব প্রতিবেদন: একটি সাম্প্রতিক টুইটে, আয়কর বিভাগ বলেছে যে সিবিডিটি (CBDT) ই-ফাইল করা আইটিআরগুলির বাকি থাকা যাচাই প্রক্রিয়ার জন্য এককালীন সময়সীমা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। AY ২০২১-২২-এর জন্য ITR ফাইল করার শেষ তারিখ, ৩১ ডিসেম্বর, ২০২১। পোর্টালে ত্রুটির কারণে করদাতারা ২০২১-২২ সালের ITR জমা করতে সমস্যায় পড়েছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



CBDT-র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সেন্ট্রাল বোর্ড অফ ডাইরেক্ট ট্যাক্সেস-এর নজরে এসেছে যে ২০২০-২১-এ বিপুল সংখ্যক ই-ফাইল করা আইটিআর এখনও আয়কর বিভাগের কাছে অথবা সংশ্লিষ্ট করদাতাদের কাছ রয়েছে যার ভেরিফিকেশন বাকি রয়েছে। আইন অনুযায়ী, অনুমোদিত সময়ের মধ্যে আইটিআর যাচাই করতে ব্যর্থ হলে এইসব আইটিআর-কে অবৈধ ঘোষণা করা হতে পারে। 


আরও পড়ুন: "শের ভুখা মার জায়েগা, লেকিন চুহা নেহি খায়েগা", খড়গপুরে বললেন Madan Mitra


ইলেকট্রনিক স্বাক্ষর ছাড়াই জমা দেওয়া ITR-এর ক্ষেত্রে, করদাতাদের আধার ওটিপি, ব্যাঙ্ক এটিএম-এর মাধ্যমে ইভিসি এবং অন্যান্য পদ্ধতি ব্যবহার করে ১২০ দিনের মধ্যে তা যাচাই করতে হয়। এই রিটার্নগুলির যাচাই প্রক্রিয়া আগামি ২৮ ফেব্রুয়ারি, ২০২২-এর মধ্যে শেষ করতে হবে।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App