close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বাবুঘাটে এ বার প্যাকেজে তর্পণ! একই সঙ্গে পাতপেড়ে ভুরিভোজ আর গঙ্গাবক্ষে ভ্রমণ!

পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের বিশেষ এই প্যাকেজ ট্যুরে যোগদানের সুযোগ হাতছাড়া করলে কিন্তু পস্তাতে হবে!

Sudip Dey Sudip Dey | Updated: Sep 15, 2019, 08:50 AM IST
বাবুঘাটে এ বার প্যাকেজে তর্পণ! একই সঙ্গে পাতপেড়ে ভুরিভোজ আর গঙ্গাবক্ষে ভ্রমণ!

নিজস্ব সংবাদদাতা: মহালয়া আসছে। এই মহালয়ার পুণ্যলগ্নে পূর্বপুরুষদের উদ্দেশে তর্পণ করতে গঙ্গার বিভিন্ন ঘাটে হাজির হন হাজার হাজার মানুষ। কলকাতার বাবুঘাট-সহ বিভিন্ন ছোট-বড় ঘাটে তর্পণ করতে ভিড়জমান অগনিত মানুষ। আর এই উপলক্ষে বিশেষ ট্যুর প্যাকেজের ব্যবস্থা করেছে পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগম (West Bengal Tourism Development Corporation)। এই প্যাকেজের মাধ্যমে মহালয়ার তর্পণ করা যাবে প্রমোদতরীতে চড়ে গঙ্গাবক্ষে ভাসতে ভাসতে। সঙ্গে থাকবে রসনা তৃপ্তির পঞ্চব্যঞ্জন আয়োজন।

পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের অফিসিয়াল ওয়েবসাইটের বিবরন অনুযায়ী, বিশেষ এই প্যাকেজ ট্যুরে মহালয়ার তর্পণ আর গঙ্গাবক্ষে ভ্রমণের অনন্য অভিজ্ঞতার সাক্ষী হতে চাইলে ২৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টার মধ্যে পৌঁছে যেতে হবে বাবুঘাটে। তর্পণের সামগ্রি, কোশা-কুশি ইত্যাদি সঙ্গে আনতে ভুলবেন না যেন! বাবুঘাট থেকে সকাল ৮টা নাগাদ ছাড়বে সরকারি প্রমোদতরীটি। দক্ষিণেশ্বর মন্দির, বেলুরমঠ, কুমোরটুলি হয়ে বেলা ৩টে নাগাদ ফের বাবুঘাটে ফিরে আসবে প্রমোদতরীটি। সকাল ৮টা থেকে বেলা ৩টে পর্যন্ত এই প্যাকেজ ট্যুরে প্রমোদতরীর প্রত্যেকের জন্য রয়েছে জলখাবার আর মধ্যাহ্নভোজের বিশেষ আয়োজন।

আরও পড়ুন: পুজোয় ফেশিয়াল করার আগে যে ৫টি বিষয় অবশ্যই মাথায় রাখবেন

ইতিমধ্যেই প্রমোদতরীটির বেশির ভাগ আসনের ‘বুকিং’ হয়ে গিয়েছে। পড়ে রয়েছে মাত্র হাতেগোনা কয়েকটি আসন। এই প্যাকেজ ট্যুরের মাথাপিছু খরচ ১,৬০০ টাকা। এই প্যাকেজ ট্যুরে অংশ নিতে হলে বা আপনার আসনটি সংরক্ষিত করতে (বুকিং-এর জন্য) https://www.wbtdcl.com/ -এই লিঙ্কে ক্লিক করুন। কলকাতা থেকে এমন সুযোগ হাতছাড়া করলে কিন্তু পস্তাতে হবে!

 

তথ্য সহায়তা: মৌমিতা চক্রবর্তী।

ছবি ও তথ্য সূত্র: পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের অফিসিয়াল ওয়েবসাইট।