সর্বনিম্ন হারে Auto loan, দেখে নিন বিভিন্ন ব্যাঙ্কের সুদের হার

বেশিরভাগ ব্যাঙ্ক অটো লোনের প্রসেসিং ফি মুকুব করেছে এবং অন্যরা গাড়ির রাস্তার মূল্যের ৯০ শতাংশ পর্যন্ত লোন দিচ্ছে।

Updated By: Oct 19, 2021, 06:31 PM IST
সর্বনিম্ন হারে Auto loan, দেখে নিন  বিভিন্ন ব্যাঙ্কের সুদের হার
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: পেট্রোল ও ডিজেলের দামের দ্রুত বৃদ্ধি গাড়ির মালিকদের উপর বোঝা বাড়িয়েছে কিন্তু এই উৎসবের মরসুমে সস্তা ঋণের মাধ্যমে এই বোঝা তারা কিছুটা হলেও কাটিয়ে উঠেছে। নতুন গাড়ি ক্রেতাদের জন্য সর্বনিম্ন হারে অটো লোন পাওয়া যাচ্ছে এখন।

বেশিরভাগ ব্যাঙ্ক অটো লোনের প্রসেসিং ফি মুকুব করেছে এবং অন্যরা গাড়ির রাস্তার মূল্যের ৯০ শতাংশ পর্যন্ত লোন দিচ্ছে। কিছু ব্যাংক শতভাগ পর্যন্ত লোন দেওয়ার দাবি করছে। গত দুই বছর ধরে, তৃতীয় পক্ষের মোটর বীমার প্রিমিয়াম বাড়েনি, ফলে সম্ভাব্য ক্রেতারা উপকৃত হচ্ছেন। বিভিন্ন ব্যাংক এই উৎসবের মরসুমে অটো লোন বিভাগে একে অপরকে কঠোর প্রতিযোগিতার মুখে ফেলছে। অটো লোন সেগমেন্ট সেইসব ব্যাঙ্কগুলির বেশি প্রভাব যারা ক্রেতাদের অটোমোবাইল লোনের ক্ষেত্রে কম হারে সুদের অফার দেয়। সবচেয়ে সস্তা অটো লোন পাওয়া যাচ্ছে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে, যেখানে এখন অটো লোন ৬.৮৫ শতাংশে নেমে এসেছে। 

আরও পড়ুন: Aadhaar Hackathon 2021 রেজিস্টার করুন এবং জিতে নিন পুরস্কার

অটো লোনে SBI, HDFC, ICICI, Bank of India, PNB, Bank of Baroda-এর সর্বশেষ অফারগুলি দেখুন

ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় সুদের হার ৬.৮৫ শতাংশ 
ব্যাঙ্ক অফ বরদায় সুদের হার ৭ শতাংশ
পাঞ্জাব ন্যাশনাল বাঙ্কে সুদের হার ৭.১৫ শতাংশ
স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায়  সুদের হার ৭.২৫ শতাংশ
এইচডিএফসি বাঙ্কে সুদের হার ৭.৫ শতাংশ
আইসিআইসিআই ব্যাঙ্কে সুদের হার ৭.৫ শতাংশ 

ভালো ক্রেডিট স্কোর সহ ক্রেতাদের জন্য সহজ অটো লোন পাওয়া যায় এবং ফোরক্লোজার ও প্রি -পেমেন্টে কোন চার্জ নেই এমন কিছু লাভজনক বৈশিষ্ট্যযুক্ত স্কিমও ব্যাঙ্কগুলি গাড়ি ক্রেতাদের প্রদান করছে। অটো লোনের জন্য সর্বনিম্ন সুদের হার বিবেচনা করে, ৫ বছরের মেয়াদে ৫ লক্ষ টাকা মূল্যের একটি গাড়ির লোনের ক্ষেত্রে, একজন ক্রেতাকে মাসিক কিস্তি হিসেবে মাত্র ৯,৮৬৬ টাকা দিতে হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)