লকডাউনে ফের জনপ্রিয় ছোটবেলার লুডো! স্মার্টফোনে এ খেলায় বুঁদ আট থেকে আশি

পিচবোর্ড, রঙিন কাগজে মোড়া লুডোর বোর্ড এখন ঘরে না থাকলেও চলবে। স্মার্টফোনেই ডাউনলোড করে এই খেলায় বুঁদ আট থেকে আশি!

Edited By: সুদীপ দে | Updated By: May 7, 2020, 06:24 PM IST
লকডাউনে ফের জনপ্রিয় ছোটবেলার লুডো! স্মার্টফোনে এ খেলায় বুঁদ আট থেকে আশি

নিজস্ব প্রতিবেদন: আজকাল সময় কাটানোর জন্য অনলাইনে লুডু বা সাপের সিঁড়ি খেলা অসংখ্য মানুষের কাছে অত্যন্ত প্রিয় হয়ে উঠেছে। এই খেলায় কখন, কী ভাবে যে সময় কেটে যাচ্ছে, তা বুঝেই উঠতে পারছেন না অনেকে!

ছোটবেলার লাল, নীল, সবুজ, হলুদ খোপের মধ্যে রঙিন ঘুঁটির কাটাকুটি বা সাপ-সিড়ির ওঠা-নামার খেলা ফের জনপ্রিয় হয়ে উঠেছে এই লকডাউনের বাজারে। সময়ের সঙ্গে সঙ্গে বদলেছে খেলার আঙ্গিক। পিচবোর্ড, রঙিন কাগজে মোড়া লুডোর বোর্ড এখন ঘরে না থাকলেও চলবে। স্মার্টফোনেই ডাউনলোড করে এই খেলায় বুঁদ আট থেকে আশি!

Ludo Game

কয়েক দশক আগে অত্যন্ত জনপ্রিয় এই খেলাটি সময়ের সঙ্গে সঙ্গে ভিডিয়ো গেম আর স্মার্টফোনের অসংখ্য মজার মজার গেমের ভিড়ে হারিয়ে গিয়েছিল। লকডাউনে সেই অ্যান্ড্রয়েড গেমের তালিকাতেই ফিরল লুডোর নাম। আর দেখতে দেখতে ক্রমশ জনপ্রিয় হয়ে উঠল হাজার হাজার মানুষের কাছে।

আরও পড়ুন: লকডাউনে দেখা দিল কালো চিতা! লোকে বলছে 'আমাদের বাঘিরা'

লুডো খেলা জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ হল, এই খেলায় বয়সের কোনও সীমা নেই। যে কোনও বয়সের মানুষই এতে অংশগ্রহণ করতে পারেন। এ খেলার জন্য কোনও বিশেষ শারীরিক দক্ষতারও দরকার হয় না। তবে বুদ্ধি খাটানোর প্রয়োজন পড়বেই ঘুঁটি কাটাকুটির সময়। খেলার আনন্দ উপভোগ করতে যে কোনও বয়সের মানুষই লুডো খেলতে পারেন। তাই অনলাইন বা অফলাইন অ্যান্ড্রয়েড গেম হিসাবে লকডাউনে ফের জনপ্রিয় হয়ে উঠেছে কয়েক দশক আগের ঘরোয়া ‘টাইম পাস’ লুডো!

.