#মকরসংক্রান্তি: ৩ দশকের মাথায় শনি-সূর্যের মিলনের জেরে ভাগ্য সুপ্রসন্ন এই ৪ রাশির

১৪ জানুয়ারি সূর্য এবং শনি একসঙ্গে মকর রাশিতে বিরাজ করবে। শেষবার এমন ঘটেছিল ১৯৯৩ সালে।

Updated By: Jan 11, 2022, 11:33 AM IST
#মকরসংক্রান্তি: ৩ দশকের মাথায় শনি-সূর্যের মিলনের জেরে ভাগ্য সুপ্রসন্ন এই ৪ রাশির

নিজস্ব প্রতিবেদন: ১৪  জানুয়ারি মকর সংক্রান্তি। এদিন সূর্য মকর রাশিতে প্রবেশ করবে। এর ফলে ২৯ বছর পরে একটি বিশেষ ঘটনা ঘটতে চলেছে। ১৪ জানুয়ারি সূর্য এবং শনি একত্রে মকর রাশিতে থাকবে। শেষবার এমন ঘটনা দেখা গিয়েছিল ১৯৯৩ সালে। শনি তার রাশিচক্র ৩০ বছরে পূর্ণ করে, সেই কারণেই ২৯ বছর পরে সূর্য পুত্র শনির সঙ্গে দেখা করে। জ্যোতিষীদের মতে, সূর্য-শনির এই বিরল সংযোগ চারটি রাশির জন্য দারুণ ফলদায়ক হতে চলেছে। কোন কোন রাশি?  

মিথুন 

সূর্য-শনির এই চমৎকার সংযোগ মিথুন রাশির জন্য দারুণ প্রতিপন্ন হতে চলেছে। চাকরিজীবীরা উচ্চপদ পেতে পারেন। কোনও পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন এমন শিক্ষার্থীদের জন্য সময়টা বেশ অনুকূলে থাকবে। কঠোর পরিশ্রম এবং একাগ্রতার সঙ্গে যে কাজই করা হোক না কেন তার সুফল অবশ্যই মিলবে এবং দ্রুত মিলবে। 

সিংহ 

সূর্য-শনি যোগ সিংহ রাশির জাতকদের জন্য নতুন কর্মজীবনের পথ খুলে দেবে। শরীরচর্চা চালিয়ে যেতে হবে। ছোটখাটো রোগভোগ লেগেই থাকবে আবার দ্রুত আরোগ্যও মিলবে। সমাজে আলাদা পরিচিতি তৈরি হবে, সম্মান বাড়বে। আয়বৃদ্ধি ও পদোন্নতির সম্ভাবনাও থাকছে। 

ধনু 

ধনুরাশির জাতকদের জন্য বৈষয়িক সুখ পাওয়ার যোগ তৈরি হবে। এঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে হঠাৎ করে টাকা ঢুকে পড়তে পারে। ভালো চাকরির যোগ। গলার সংক্রমণ থেকে সাবধানে থাকতে হবে। নিজের কথার উপর যেন নিয়ন্ত্রণ থাকে। সরকারি চাকরিপ্রার্থীদের পক্ষে অনুকূল। ব্যবসায়ীদের পক্ষেও শুভ।  

মীন

শনি-সূর্যের এই বিরল মিলন মীন রাশির জাতকদের অর্থনৈতিক ভাবে শক্তিশালী থাকার সুযোগ তৈরি করে দেবে। পুরনো বন্ধু ক্ষতি করে দিতে পারে। সন্তানদের উচ্চশিক্ষার যোগ। আয়বৃদ্ধি। বহুদিনের সঙ্কটপূর্ণ অর্থনৈতিক অবস্থা কেটে যাবে। জীবনের নানা ক্ষেত্রে কাঙ্ক্ষিত ফললাভের যোগ। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Pyramids: বাস্তুদোষ কাটাতে বাড়িতে রাখুন পিরামিড; তবে মানতে হবে এই নিয়মগুলি

.