Health Insurance for the Elderly: বয়স ৬৫ পেরিয়েছে? নিশ্চিন্তেই করতে পারবেন স্বাস্থ্য বিমা...

Health Insurance: বিমা নিয়ন্ত্রক ও উন্নয়ন কর্তৃপক্ষ (IRDAI), স্বাস্থ্য বীমা কেনার জন্য ৬৫ বছর বয়সের যে সীমা ছিল তা বাতিল করেছে। তারা এই সময়সীমার পরিবর্তন করে সকলকে চমকে দিয়েছেন।

Updated By: Apr 22, 2024, 06:16 PM IST
Health Insurance for the Elderly: বয়স ৬৫ পেরিয়েছে? নিশ্চিন্তেই করতে পারবেন স্বাস্থ্য বিমা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বছরে চমক লাগানো আরও বড়ো এক পরিবর্তন। বিমা নিয়ন্ত্রক ও উন্নয়ন কর্তৃপক্ষ (IRDAI), স্বাস্থ্য বীমা কেনার জন্য ৬৫ বছর বয়সের যে সীমা ছিল তা বাতিল করেছে। তারা এই সময়সীমার পরিবর্তন করে সকলকে চমকে দিয়েছেন।

আরও পড়ুন: Ajker Rashifal | Horoscope Today: স্ত্রী-র সঙ্গে সম্পর্কে উন্নতি মিথুনের, মানসিক অশান্তিতে মকর, পড়ুন রাশিফল
এই পদক্ষেপের লক্ষ্য হল একটি স্বাস্থ্যসেবা ব্যবস্থা তৈরি করা, যা যেকোনও বয়সের মানুষের অপ্রত্যাশিত চিকিৎসা খরচের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।
পূর্বে, লোকেরা শুধুমাত্র ৬৫ বছর পর্যন্ত নতুন বীমা পেতে পারত। এখন, যে কেউ স্বাস্থ্য বীমা কিনতে পারে। এই সুবিধা দেওয়া ১ এপ্রিল থেকে শুরু হয়েছে।
IRDAI বলেছে যে বীমাকারীদের অবশ্যই সমস্ত বয়সের জন্য পরিকল্পনা অফার করতে হবে এবং নির্দিষ্ট জনসংখ্যা যেমন সিনিয়র, ছাত্র এবং শিশুদের জন্য বিশেষ ছাড় দিতে হবে৷ বীমাকারীদের অবশ্যই ক্যান্সার এবং এইডসের মতো গুরুতর অসুস্থতা সহ প্রাক-বিদ্যমান অবস্থাগুলিও তালিকায় ঢোকাতে হবে।

আরও পড়ুন: Look Alike Couple: ভাই-বোন নয় রে বাবা, ওঁরা স্বামী-স্ত্রী! তা হলে এত্ত একরকম কেন?
পলিসি হোল্ডারদের উপর বোঝা কমাতে, বিমাকারীরা এখন প্রিমিয়াম কিস্তির প্ল্যান অফার করতে পারে। বীমাকারীদের নমনীয় প্রিমিয়াম পেমেন্টের বিকল্পগুলি অফার করতে হবে এবং শুধুমাত্র সাধারণ এবং স্বাস্থ্য বিমাকারীদের মাধ্যমে ভ্রমণ নীতির অনুমতি দিতে হবে।
নতুন প্রবিধানটি প্রবীণ নাগরিকদের কাছ থেকে অভিযোগ এবং দাবিগুলি পরিচালনা করার জন্য একটি বিশেষ চ্যানেল প্রতিষ্ঠা করেছে, যা তাঁদের চাহিদাগুলি অবিলম্বে সমাধান করা নিশ্চিত করে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.