৭০ দিন পর পর্যটকদের জন্য খুলে গেল টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্স!

চলছে অনলাইন বুকিং...

Edited By: সুদীপ দে | Updated By: Jun 10, 2020, 05:51 PM IST
৭০ দিন পর পর্যটকদের জন্য খুলে গেল টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্স!

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের জেরে টানা প্রায় ৭০ দিন বন্ধ থাকার পর অবশেষ পর্যটকদের জন্য খুলে গেল ডুয়ার্সের পর্যটন দপ্তরের টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্স। এই কমপ্লেক্সে পর্যটকদের জন্য অনলাইন বুকিংও চালু হয়ে গিয়েছে। জানা গিয়েছে, টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্স ছাড়াও দক্ষিণ বঙ্গের ডায়মন্ড হারবার, বিষ্ণুপুর, মাইথন, রাঙা বিতান পর্যটন আবাসেও পর্যটকদের জন্য অনলাইন বুকিং আজ থেকে শুরু হয়ে গিয়েছে।

সম্প্রতি শিলিগুড়িতে এক সাংবাদিক বৈঠকে ওই সব পর্যটক আবাস খোলার কথা ঘোষণা করেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। তবে ওই সমস্ত পর্যটক আবাসে যাবতীয় সরকারি সাস্থ্যবিধি মেনেই থাকতে হবে পর্যটকদের।

Tilabari Tourist Complex

টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্সে ইতিমধ্যেই সরকারি যাবতীয় সাস্থ্যবিধি মেনে পর্যটক সুরক্ষার ব্যবস্থা করা হয়েছে। জানা গিয়েছে, নতুন নিয়মে কমপ্লেক্সের গেটে ঢোকার সময় পর্যটকদের হাত ধুয়ে তবেই ভিতরে ঢুকতে হবে। গাড়ি ভিতরে ঢুকলেও ব্যাগ নামানো যাবে না। ব্যাগ সানিটাইজ করে তবেই তা রুমে ঢোকানো হবে।

Tilabari Tourist Complex

টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্সের রিসিপশনেও থাকছে বিশেষ ব্যবস্থা। রিসিপসনে শুধুমাত্র একজন ঢুকতে পারবেন। সেখানে সামাজিক দুরুত্ব বজায় রাখতে হবে। হাত সানিটাইজ করে সই করতে হবে খাতায়। রাখা হয়েছে পৃথক কলমও। সইয়ের পর বের হওয়ার পর সেই এলাকা সানিটাইজ করা হবে। এছাড়াও প্রতিটি রুমে রাখা হয়েছে সানিটাইজার। সামাজিক দুরুত্ব ও সাস্থ্যবিধি মেনেই পর্যটকরা ভিতরে ঘোরাফেরা করতে পারবেন। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

আরও পড়ুন: ক্রমশ ভয়ঙ্কর হচ্ছে পরিস্থিতি! করোনা থেকে বাঁচতে বাইরে বেরতে হলে মেনে চলুন এই নিয়মগুলি

পর্যটক চলে যাওয়ার পর সেই রুম আবার সানিটাইজ করা হবে। টিলাবাড়ি ট্যুরিস্ট কমপ্লেক্সের ম্যানেজার গৌরী ঘোষ বলেন, “সরকারি যাবতীয় স্বাস্থ্যবিধির বাবস্থ্যা থাকছে কমপ্লেক্সে। এখানে থাকার জন্য পর্যটকরা অনলাইনে বুকিং করতে পারবেন।”