Optical Illusion: অনেক ছবিই লুকিয়ে রয়েছে একটি ছবিতে! আপনি ক'টি দেখতে পাচ্ছেন?

 একটি ছবির মধ্যে লুকিয়ে রয়েছে ৫টি ছবি। কিন্তু দৃষ্টিভ্রমের জন্য এক ঝলকে পাঁচটি দেখা সম্ভব নয়। যদি চোখের ধাঁধা এড়িয়ে উত্তর দিতে পারেন সেটাই চ্যালেঞ্জের। 

Updated By: Jun 3, 2022, 07:39 AM IST
Optical Illusion: অনেক ছবিই লুকিয়ে রয়েছে একটি ছবিতে! আপনি ক'টি দেখতে পাচ্ছেন?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  অপটিকাল ইলিউশন হল এমনই এক ধাঁধা যা সবসময় আপনার পর্যবেক্ষণ ক্ষমতাকে চ্যালেঞ্জ করবে। ছবির মধ্যেই লুকিয়ে রাখা থাকে এমব কিছু বিষয় যা আপনাকে কঠিন সময়ের মধ্যে ফেলবেই। অথচ উত্তর না দিয়ে যেতেও পারবেন না। অনেক সময় ছবির মধ্যে ছবি যেমন থাকে, তেমন ছবির অর্থর ওপরও নানা উত্তর নির্ভর করে। 

সম্প্রতি এমনই এক অপটিকাল ইলিউশন ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। যেখানে একটি ছবির মধ্যে লুকিয়ে রয়েছে ৫টি ছবি। কিন্তু দৃষ্টিভ্রমের জন্য এক ঝলকে পাঁচটি দেখা সম্ভব নয়। যদি চোখের ধাঁধা এড়িয়ে উত্তর দিতে পারেন সেটাই চ্যালেঞ্জের। আপনার পর্যবেক্ষণের ওপর নির্ভর করবে সেই উত্তর। 

এই ইলিউশনে লুকিয়ে আছে পাঁচটি ছবি। মা ও বাচ্চা, একটি লোক গাছ থেকে ফল পারছেন, পাখির ঝাঁক, একজন শান্তিপূর্ণ মানুষের মুখ। মনোবিদরা বলছেন যদি প্রথম দর্শনে ওই মানুষটির মুখ দেখতে পান তাহলে আপনি নিয়ন্ত্রণে রাখতে পারেন এমন মানুষ। আপনি স্মার্ট এবং বুদ্ধিমত্তা রয়েছে। আর যদি প্রথমেই নজরে আসে পাখির ঝাঁক, তাহলে আপনি বিভ্রান্ত হয়ে যান, এমন মানুষ। যদি আপনার চোখে পড়ে মা ও বাচ্চা তাহলে আপনি একা থাকতে পছন্দ করা মানুষ। 

অপটিকাল ইলিউশনের মাধ্যমে মনোরোগ বিশ্লেষণের কাজ প্রায়শই করে থাকেন মনোবিদ-গবেষকরা। এটির মাধ্যমে যে শুধু পর্যবেক্ষণ ক্ষমতা নির্ধারণ করা যায় তা নয়, পাশাপাশি আপনার নানা চারিত্রিক বৈশিষ্ট্যও সামনে আসে। নির্দিষ্ট সময়ের মধ্যে উত্তর খুঁজে নেওয়াটাই তাই চ্যালেঞ্জ৷

আরও পড়ুন, কীভাবে ফোন ধরেন আপনি? উত্তর বলে দেবে আপনি কেমন মানুষ?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.