PF Interest: জনগণকে দীপাবলির উপহার সরকারের, পিএফ অ্যাকাউন্টে জমা হচ্ছে সুদের টাকা

কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভূপেন্দর যাদব বলেছেন যে ইতিমধ্যেই ২৪ কোটিরও বেশি অ্যাকাউন্টে সুদ জমা হয়েছে। একবার সুদ জমা হয়ে গেলে, এটি ব্যক্তির পিএফ অ্যাকাউন্টে প্রতিফলিত হবে। কেউ একাধিক উপায়ে প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারে – টেক্সট মেসেজ, মিসড কল, UMANG অ্যাপ এবং EPFO ​​ওয়েবসাইটের মাধ্যমে।

Updated By: Nov 10, 2023, 01:58 PM IST
PF Interest: জনগণকে দীপাবলির উপহার সরকারের, পিএফ অ্যাকাউন্টে জমা হচ্ছে সুদের টাকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কর্মচারীদের ভবিষ্যৎ তহবিল সংস্থা (EPFO) প্রভিডেন্ট ফান্ড (PF) অ্যাকাউন্টে সুদ জমা করা শুরু করেছে। সরকারি এই সংস্থা এক বিবৃতিতে এই কথা জানিয়েছে। ২০২২-২৩ আর্থিক বছরের জন্য PF অ্যাকাউন্ট বিনিয়োগের সুদের হার ৮.১৫ শতাংশ।

কিছু ব্যবহারকারী ইতিমধ্যেই তাদের অ্যাকাউন্টে তাদের সুদের পেআউট পেয়েছেন। কিন্তু EPFO ​​বলেছে যে সমস্ত অ্যাকাউন্টে টাকার পরিমাণ প্রতিফলিত হতে আরও একটু সময় লাগতে পারে।

আরও পড়ুন: Cyclones: এই নভেম্বরেও ঘূর্ণিঝড়? কবে আসছে? বিধ্বংসী ক্ষমতা কেমন?

ইপিএফও এক্স প্লাটফর্মে বলেছে, ‘প্রক্রিয়াটি পাইপলাইনে রয়েছে এবং খুব শীঘ্রই সেখানে দেখানো হতে পারে। যখনই সুদ জমা করা হবে, তখনই তা জমা হবে এবং সম্পূর্ণ পরিশোধ করা হবে। সুদের কোনও ক্ষতি হবে না। অনুগ্রহ করে ধৈর্য ধরে রাখুন’।

কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভূপেন্দর যাদব বলেছেন যে ইতিমধ্যেই ২৪ কোটিরও বেশি অ্যাকাউন্টে সুদ জমা হয়েছে।

একবার সুদ জমা হয়ে গেলে, এটি ব্যক্তির পিএফ অ্যাকাউন্টে প্রতিফলিত হবে। কেউ একাধিক উপায়ে প্রভিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারে – টেক্সট মেসেজ, মিসড কল, UMANG অ্যাপ এবং EPFO ​​ওয়েবসাইটের মাধ্যমে।

আরও পড়ুন: PPF Account: বন্ধ হয়ে গিয়েছে আপনার পিপিএফ অ্যাকাউন্ট? আজই করুন এই কাজ না হলেই হবে বড় ক্ষতি

অর্থ মন্ত্রকের সঙ্গে পরামর্শ করে প্রতি বছর EPFO-র সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি (CBT), PF সুদের হার নির্ধারণ করে। চলতি বছর জুলাইয়ে সুদের হার ঘোষণা করেছিল ইপিএফও।

গত বছর, EPFO ​​তার গ্রাহকদের জন্য সুদের হার চার দশকের সর্বনিম্ন সংখ্যা ৮.১০ শতাংশে নামিয়ে এনেছে। এটি ২০২০-২১ সালে ৮.৫ শতাংশ থেকে কমানো হয়। ১৯৭৭-৭৮ সালের পর এটি সর্বনিম্ন ছিল। সেই সময়ে EPF সুদের হার ৮ শতাংশ ছিল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.