ওয়েব ডেস্ক: আপনারা প্রত্যেকে নিশ্চয়ই পার্সোনাল ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথা শুনেছেন? টাকা জমিয়ে রাখলে যেখান থেকে সময় অসময় টাকা পাওয়া যায়। আপনারও নিশ্চয়ই এরকম পার্সোনাল ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু পার্সোনাল ব্লাড অ্যাকাউন্টের কথা কি শুনেছেন! আশ্চর্য লাগলেও এটা কিন্তু খুবই উপকারী একটা ব্যবস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আমরা অনেক সময়ই দেখে থাকি বিরল গ্রুপের রক্ত না পাওয়া যাওয়ার ফলে অনেক মানুষই অকালে মারা যান। এরকম ক্ষেত্রে যদি আমাদের পার্সোনাল ব্লাড অ্যাকাউন্ট থাকে, তাহলে অনায়াসেই সেখান থেকে প্রয়োজনে রক্ত দিয়ে মানুষের প্রাণ বাঁচানো যেতে পারে।


কী এই পার্সোনাল ব্লাড অ্যাকাউন্ট?


পার্সোনাল ব্লাড অ্যাকাউন্ট মানে যেখানে আপনি গ্রুপ অনুযায়ী রক্ত জমিয়ে রাখতে পারবেন। আর সেখান থেকে প্রয়োজনমতো রক্ত ব্যবহারও করতে পারবেন। এই প্রসঙ্গে ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির এক কর্তা জানিয়েছেন, রক্ত দেওয়ার আগে আমরা প্রত্যেকেই চিন্তা ভাবনা করি। এমন ৯০ শতাংশ মানুষ রয়েছেন যাঁরা কখনও রক্ত দেননি। তাই এবার রক্ত দেওয়ার নামটাকে বদলে দেওয়া হচ্ছে। 'ব্লাড ডোনেশন' এর পরিবর্তে 'ব্লাড সেভিং অ্যাকাউন্ট' অনেক বেশি মানুষের কাছে গ্রহণযোগ্য হয়ে উঠবে। শুধু তাই নয়, এই পার্সোনাল ব্লাড ব্যাঙ্ক এখন অ্যাপের মাধ্যমেই পাওয়া যাবে। তাই এবার প্রয়োজনের সময় রক্ত পেতে আর নাজেহাল হতে হবে না। আপনার ব্লাড ব্যাঙ্কে থেকেই আপনি রক্ত পেতে পারবেন।