ঘরে বসে মাত্র ৪৫ মিনিটেই মিলছে ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ! দিচ্ছে SBI

কত শতাংশ সুদ দিতে হবে, কী ভাবে আবেদন করা যাবে এই ঋণ পাওয়ার জন্য? জেনে নিন...

Edited By: সুদীপ দে | Updated By: May 4, 2020, 02:29 PM IST
ঘরে বসে মাত্র ৪৫ মিনিটেই মিলছে ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ! দিচ্ছে SBI

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ লকডাউনের ফলে দেশের অসংখ্য মানুষ এখন চরম অর্থ সঙ্কটের সম্মুখীন। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের জন্য নতুন বিশেষ ব্যক্তিগত ঋণ (Personal Loan) প্রকল্প আনল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)।

বাড়িতে বসেই অনলাইনে আবেদনের মাত্র ৪৫ মিনিটের মধ্যেই ঋণের টাকা পৌঁছে যাবে আবেদনকারীর অ্যাকাউন্টে। কেউ এখন ঋণ নিলে অক্টোবরের আগে পর্যন্ত তাঁকে EMI গুণতে হবে না। অর্থাৎ, এই ঋণ নিলে তার EMI শুরু হবে অক্টোবর মাস থেকে।

Xpress Credit Personal Loan প্রকল্পের আওতায় SBI গ্রাহক ৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পেতে পারেন। এই ব্যক্তিগত ঋণের জন্য গ্রাহকদের ১০.৫০ শতাংশ হারে সুদ দিতে হবে। এ বার জেনে নেওয়া যাক কী ভাবে এই ঋণ পাওয়ার জন্য আবেদন করা যাবে...

ব্যাঙ্কে নথিভূক্ত (রেজিস্টার্ড) মোবাইল নম্বর থেকে এসএমএস-এ গিয়ে টাইপ করুন ‘PAPL (স্পেস দিন) অ্যাকাউন্ট নম্বরটির শেষ ৪ টি সংখ্যা লিখুন’ আর পাঠিয়ে দিন ৫৬৭৬৭৬ নম্বরে। এসএমএস পাঠালেই ওই গ্রাহক এই ঋণ পাওয়ার উপযুক্ত কিনা, তা ব্যাঙ্কের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হবে।

আরও পড়ুন: জরুরি পণ্য পৌঁছে দিতে Meru Cabs-এর সঙ্গে হাত মেলাল Flipkart

গ্রাহক এই ঋণের জন্য মনোনীত (eligible) হলে ওই এসএমএস-এই একটি লিঙ্ক পাঠানো হবে ব্যাঙ্কের পক্ষ থেকে। ওই লিঙ্ক থেকেই আবেদনের বিস্তারিত নির্দেশ দেওয়া থাকবে। এ ছাড়া YONO SBI অ্যাপ থেকেও এই ঋণের জন্য আবেদন জানাতে পারবেন SBI গ্রাহকরা। এর পর ঋণের সময়কাল এবং পরিমাণ নির্বাচনের পর OTP-র মাধ্যমে সুরক্ষা যাচাইয়ের পর নির্দিষ্ট অঙ্কের টাকা পৌঁছে যাবে গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

.