LIC Bima Jyoti Policy: অল্প বিনিয়োগে পান আকর্ষণীয় বার্ষিক রিটার্ন

বিনিয়োগকারীর মৃত্যুর ক্ষেত্রে, মনোনীতরা বিমার সম্পূর্ণ টাকা পাবেন

Updated By: Dec 2, 2021, 07:20 AM IST
LIC Bima Jyoti Policy: অল্প বিনিয়োগে পান আকর্ষণীয় বার্ষিক রিটার্ন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার (LIC) অনেকগুলি বিনিয়োগের সুযোগ রয়েছে। এই বিনিয়োগগুলি ভাল রিটার্ন প্রদান করে গ্রাহককে। বিনিয়োগকারীরা অন্যান্য অনেক সুবিধা ছাড়াও বীমা স্কিমের মাধ্যমে বার্ষিক রিটার্ন পান।

দেশের বৃহত্তম বীমাসংস্থা LIC-র বিমা জ্যোতি পলিসি একটি নন-লিঙ্কড, নন-পারটিসপেটীং, ব্যক্তিগত সঞ্চয় পরিকল্পনা। বেশিরভাগ ফিক্সড ডিপোজিট স্কিমের তুলনায় এই স্কিমে বিনিয়োগ অনেক বেশি রিটার্ন দেয় গ্রাহককে। এরফলে এই স্কিমটি জনপ্রিয় হয়েছে।

বিনিয়োগকারীরা তাদের অর্থ LIC বীমা জ্যোতি নীতিতে রাখার পরিকল্পনা করলে অনলাইন বা অফলাইনে বিনিয়োগ করতে পারেন। পলিসি কেনার জন্য অফিসিয়াল LIC ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন। অথবা LIC-র শাখায় গিয়ে উপদেষ্টার সঙ্গে যোগাযোগ করতে পারেন।

আরও পড়ুন: Horoscope Today: বৃষর ভবিষ্যৎ, মিথুনের বিনিয়োগ; দেখে নিন কেমন কাটবে আপনার দিন

LIC বীমা জ্যোতি পলিসিতে বিনিয়োগ শুরু করার সর্বনিম্ন বয়স হল ৯০ দিন। এই স্কিমে বিনিয়োগকারিকে কমপক্ষে এক লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। যদিয় বিনিয়গের কোনও উর্দ্ধসীমা নেই। এই পলিসি ১৫ বছর থেকে শুরু করে ২০ বছর অবধি সময়ের জন্য কেনা সম্ভব। বিনিয়োগকারীকে তাঁর বিনিয়োগের মোট সময়ের তুলনায় পাঁচ বছর কম বিনিয়োগ করতে হবে। 

পলিসি থেকে বিনিয়োগকারীরা আরও বেশ কিছু সুবিধা পান। বিনিয়োগকারীর মৃত্যুর ক্ষেত্রে, মনোনীতরা বিমার সম্পূর্ণ টাকা পাবেন। যা বার্ষিক প্রিমিয়ামের প্রায় সাত গুণ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)