এই 'আন্ডারওয়্যার' পরলেই নিমেষে হাওয়া কোমরে ব্যাথা!

Updated By: Aug 22, 2017, 02:57 PM IST
এই 'আন্ডারওয়্যার' পরলেই নিমেষে হাওয়া কোমরে ব্যাথা!

ওয়েব ডেস্ক: সারাদিন অফিসের চেয়ারে বসে বসে প্রায় সবাই-ই একটু আধটু লোয়ার ব্যাক পেন বা কোমরে ব্যথার শিকার।ওষুধ খেয়েছেন, মোলম লাগিয়েছেন, কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। এবার সমস্যা সমাধানে চলে এল জাঙিয়া ‘জাঙিয়া’। ইংরাজি সংবাদমাধ্যমে প্রকাশিত একটি খবর অনুযায়ী, এই সমস্যার কথা মাথায় রেখেই মার্কিন যুক্তরাষ্ট্রের ইঞ্জিনিয়াররা একটি ‘যান্ত্রিক জাঙিয়া’ ডিজাইন করেছেন। 

কী রয়েছে এই অন্তর্বাসে?

এই অন্তর্বাসটি নায়লন ক্যানভাস, লাইক্রা, পলিয়েস্টার এবং স্টার্ডি স্ট্র্যাপস দিয়ে তৈরি। তবে সবসময়ে এই যান্ত্রিক জাঙিয়াটি চালু থাকবে না। যখন প্রয়োজন পড়বে, তখন ডবল ট্যাপের মাধ্যমে চালু করা যাবে একে। 

এই ইঞ্জিনিয়ারদের দাবি, এই যান্ত্রিক জাঙ্গিয়ার ফলেই মুক্তি পাওয়া যাবে লোয়ার ব্যাক পেন থেকে। অনেকক্ষণ এক জায়গায় বসে থেকে, এক ভাবে শুয়ে থাকার পরে উঠে দাঁড়াতেও সমস্যা হয় অনেকের। তাদের জন্যও এই অন্তর্বাস যথাযথ বলে জানিয়েছেন ন্যাশভিল-এর ভিইউএমসি-র গবেষক আরন ইয়াং। এটি অন্যান্য পোশাকের মতই পরা যাবে। তবে সবসময় চালু থাকবে না, যখন প্রয়োজন হবে, তখন ডবল ট্যাপ করলেই নিজের কাজ শুরু করে দেবে জাঙিয়া। কোমরে ব্যাথা, পিঠে ব্যাথার থেকে নিমেষে মিলবে রেহাই।

.