নিজস্ব প্রতিবেদন: এই ছবিটায় কী দেখতে পাচ্ছেন? অবচেতন মন নিয়ে এই খেলাটা বেশ মজার! আমাদের দৈনন্দিন জীবন বিভিন্ন কার্যকলাপ নিয়ন্ত্রণ করে আমাদের সাবকনসাস মাইন্ড বা অবচেতন মন। মনোবিজ্ঞানীদের মতে, এই অবচেতন মনের গতিবিধি বোঝা বেশ শক্ত। তার জন্য অবচেতন মনের চরিত্র বোঝা খুব জরুরি। আর এই কাজে অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি ভ্রম সৃষ্টিকারি বস্তু বা ছবি অত্যন্ত কার্যকরী। এই ছবিটি এমনই একটি অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি ভ্রম সৃষ্টিকারি ছবি, যা থেকে জেনে নেওয়া সম্ভব আপনার মানসিক চরিত্র সম্পর্কে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিংহ: আপনি কি এই ছবিতে প্রথম সিংহ দেখতে পেয়েছেন? তাহলে মনোবিজ্ঞানীদের মতে আপনি নির্ভিক, আপনি খুবই বুদ্ধিমান, বিশ্লেষক চরিত্রের মানুষ। আপনার পর্যবেক্ষণ ক্ষমতা অত্যন্ত তীক্ষ্ণ আর আপনি সকলের চেয়ে আলাদা একজন। আপনি জীবনের সব খুঁটিনাটি বিষয়েই লক্ষ্য রাখেন। ফলাফলের কথা চিন্তা না করে সব সময় আপনি আপনার সেরাটাই দেওয়ার চেষ্টা করেন। আপনি যুক্তিবাদী চরিত্রের একজন। বেশির ভাগ পরিস্থিতিতেই গোটা ব্যাপারটা আগে থেকেই আঁচ করতে পারেন। ঘনিষ্ঠদের কাছে আপনি অত্যন্ত জনপ্রিয়। সুখ-দুঃখ সব পরিস্থিতিতেই মানিয়ে নেওয়ার মানসিক দৃঢ়তা আপনার আছে।


বাঁদর: যদি ছবিতে প্রথমে বাঁদর দেখে থাকেন, নিজের স্বাধীনতা আপনার কাছে খুবই গুরুত্বপূর্ণ। নতুন জায়গা দেখা, নতুন মানুষের সঙ্গে মেলামেশা, নতুন কাজ, নতুন জায়গায় ভ্রমণ ইত্যাদি সবেতেই আপনি উত্সাহিত বোধ করেন। জীবনে ব্যর্থতাকে আপনি কখনওই ভুলে যান না। আপনি সব সময় কোনও না কোনও কাজে ব্যস্ত। আপনার নতুন কোনও কিছু শেখার আগ্রহ বা কৌতুহল অসীম। আপনি খুবই অনুভূতিশীল, আবেগপ্রবন মানুষ। আপনি জীবন সহজ ও স্বাভাবিক ছন্দে কাটাতে ভালোবাসেন। আপনি ঝুঁকি নিতে ভালবাসেন। আপনি যে কোনও কিছু দেখেই খুব দ্রুত তা শিখে ফেলতে পারেন। খুঁটিনাটি বিষয়গুলিতে লক্ষ্য রাখার অভ্যাস করতে পারেন, তাহলে সাফল্য ধরা দেবে খুব সহজে।