জানুন, কী গয়না বাড়িয়ে দেয় মহিলাদের সন্তান উত্‍পাদন ক্ষমতা!

লাল পাড় শাড়ি, হাত ভর্তি চুড়ি, গায়ে সোনার, গয়না পায়ে রুপোর পায়েল। এসব দেখলে সহজেই চেনা যায় নতুন বউকে। সীতাহার, ঝুমকো, মানতাসা, চূড় এইসব গয়না ছাড়াও আরও একটা ছোট্ট গয়না বেশির ভারতীয় বিবাহিতাদের পড়তে দেখা যায়। দেখতেও বেশ সুন্দর লাগে এটা পড়লে। সাধারণত, বিবাহিত মেয়েরাই পরে এই এই গয়না।

Updated By: Feb 26, 2016, 02:48 PM IST
জানুন, কী গয়না বাড়িয়ে দেয় মহিলাদের সন্তান উত্‍পাদন ক্ষমতা!

ওয়েব ডেস্ক: লাল পাড় শাড়ি, হাত ভর্তি চুড়ি, গায়ে সোনার, গয়না পায়ে রুপোর পায়েল। এসব দেখলে সহজেই চেনা যায় নতুন বউকে। সীতাহার, ঝুমকো, মানতাসা, চূড় এইসব গয়না ছাড়াও আরও একটা ছোট্ট গয়না বেশির ভারতীয় বিবাহিতাদের পড়তে দেখা যায়। দেখতেও বেশ সুন্দর লাগে এটা পড়লে। সাধারণত, বিবাহিত মেয়েরাই পরে এই এই গয়না।

ভনিতা না করে এবার বলে দিই যে, এই গয়নাটি হল, আঙোট। দুই পায়ের মাঝের আঙুলে পড়া হয় এই আঙোট। কিন্তু এই গয়না কি শুধুই সুন্দর লাগার জন্য নাকি অন্য কোনও কারণও আছে? বিজ্ঞান বলছে আঙোট শুধু গয়না নয়। বিবাহিত মেয়েদের এই গয়না পরার পিছনে আছে বৈজ্ঞানিক কারণ। রূপোর তৈরি এই আঙোট মাটির সংস্পর্শে এলে এমন এক শক্তি তৈরি হয় যা সোজা চলে যায় মহিলাদের জরায়ুতে। কারণ পায়ের মাঝের আঙুলের সঙ্গে একটি শিরা সরাসরি যুক্ত থাকে জরায়ুর সঙ্গে। এই শক্তি জরায়ুতে গেলে নিয়মিত হয় ঋতুচক্র। এছাড়াও বাড়ে জনন ক্ষমতা।  মহিলাদের জনন তন্ত্রকে সুস্থ রাখে।

.